বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

২৪ জনের মৃত্যু

করোনা উপসর্গ কোয়ারেন্টিনে ৬০ হাজার ১৮১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ১২:১১ এএম

করোনার উপসর্গ জ্বর, শ্বাসকষ্ট, সর্দি-কাশিতে আক্রান্ত হয়েছে সারা দেশে ২৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চট্টগ্রাম, বরিশালে ৪ জন করে, চাঁদপুরে ৩ জন, লক্ষীপুর ও গাজীপুরে ২, যশোর, রাজশাহী, খুলনা, সিলেট, পিরোজপুর, মাদারীপুর, মৌলভীবাজার, কিশোরগঞ্জ ও সোনারগাঁয়ে একজন করে। তবে এদের কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল কিনা তা নিশ্চিত নয় বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। তবে নমুনা সংগ্রহ করে রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। এদিকে, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে আরও ৩৯১ জনকে এবং বর্তমানে আইসোলেশনে রয়েছেন ৫ হাজার ৭৯৪ জন। ছাড় পেয়েছেন ১২৬ জন । গত ২৪ ঘণ্টায় হোম ও প্রাতিষ্ঠানিক মিলিয়ে কোয়ারেন্টিনে নেয়া হয়েছে ২ হাজার ৯৪৭ জনকে। এ পর্যন্ত কোয়ারেন্টিনে নেয়া হয়েছে ২ লাখ ৮৫হাজার ১৭২ জনকে। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন থেকে ছাড় পেয়েছেন ৩ হাজার ৪২ জন। বর্তমানে হোম ও প্রাতিষ্ঠানিক মিলিয়ে কোয়ারেন্টিনে রয়েছেন ৬০ হাজার ১৮১ জন।

চট্টগ্রাম : উপসর্গ নিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক সাবরিনা ইসলাম সুইটিসহ আরো চারজনের মৃত্যু হয়েছে। গতকাল আহমেদ সাবিত নামে ৬৮ বছর বয়সী আরও একজন জেনারেল হাসপাতালে মারা গেছেন। এছাড়া মারা গেছেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের নাট্যকলা বিভাগের গ্রন্থাগারিক মাহবুবুল আলম মাসুম ও বন্দর চেয়ারম্যানের পিএ আব্দুল মান্নান (৫৫)। এর আগে গত শনিবার রাত ৩ টায় নগরীর মেট্রোপলিটন হাসপাতালে মারা যান সাবরিনা ইসলাম।
যশোর : যশোর জেনারেল হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত শনিবার সেলিনা বেগম (৩০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। মৃত সেলিনা যশোর শহরের নীলগঞ্জ এলাকার মিল্টন শিকদারের স্ত্রী।

রাজশাহী : করোনা উপসর্গ নিয়ে গতকাল নুরপুন্নি বেগম (৭০) নামে এক বৃদ্ধার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন মৃত্যু হয়েছে।
বরিশাল : গত ২৪ ঘণ্টায় দক্ষিণাঞ্চলে নতুন করোনাভাইরাস সংক্রমনের সংখ্যা ৫৪ জন। যার মধ্যে বরিশালেই ৪৯। এছাড়া বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চার জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। গতকাল বিকেল ৪টার দিকে মৃত্যু হয় বরিশালের বাবুগঞ্জ উপজেলার রাকুদিয়া গ্রামের বাসিন্দা। এর আধা ঘণ্টা আগে বিকেল সাড়ে ৩টার দিকে মৃত্যু হয় ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার এক বাসিন্দার। এছাড়া সকাল ১১টার দিকে ৬৫ বছর বয়সী এক বৃদ্ধ ও গত শনিবার দিবাগত রাত পৌনে ১টার দিকে আরও এক ব্যক্তির (৫০) মৃত্যু হয়েছে।
খুলনা : করোনাভাইরাসের উপসর্গ নিয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে সোহাগ (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গত শনিবার রাত ৯টার দিকে তার মৃত্যু হয়। এছাড়া খুলনায় করোনায় আরও এক যুবকের মৃত্যু হয়েছে। তার নাম তানভীর আলম বাবু।
নোয়াখালী : নোয়াখালীতে করোনা শনাক্ত হয়েছে ৯০জন। এনিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ৬৬৫জন। করোনা উপসর্গ নিয়ে মারা গেছে ১২জন।

চাঁদপুর : গত ২৪ঘণ্টায় চাঁদপুরে করোনা উপসর্গ নিয়ে চাঁদপুর সদর হাসপাতালে ৩ জনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন, হাজীগঞ্জ উপজেলার বাকিলা এলাকার সাতবাড়িয়া গ্রামের মোস্তফা কামাল, একই উপজেলার মকিমাবাদ এলাকা থেকে আব্দুল কাদের পাটওয়ারী (৬৫) ও সদর উপজেলার মহামায়া পশ্চিম বাজারের সজীব মেডিকেল হলের মালিক মঞ্জুর আহমেদ রাজিব (৪০)।

লক্ষীপুর : লক্ষীপুরে গত ২৪ নতুন করে আরো ২৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া লক্ষীপুরের রামগঞ্জ উপজেলার জগতপুর গ্রামের বৃদ্ধ মো. শাহাবুদ্দিন মিয়া ও সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানার গণিপুর গ্রামের একটি মসজিদের ইমাম মাওলানা ওমর ফারুক (৬৫) করোনা উপসর্গ নিয়ে গতকাল মৃত্যুবরণ করেন।

নারায়ণগঞ্জ : গত ২৪ ঘণ্টায় নারায়ণগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৩জনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৮০। নতুন করে ১০৪জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নারায়ণগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৭৮৮।
নীলফামারী : নীলফামারী জেলায় দুই শিশু ও একজন নার্সসহ নতুন করে আরও ১৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

পিরোজপুর : পিরোজপুরে করোনা উপসর্গ নিয়ে গতকাল জেলা হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন মো. শাহজাহান শেখ নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।
মাদারীপুর : মাদারীপুরে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে আইসোলেশনে আলমগীর হোসেন নামে এক রোগীর মৃত্যু হয়েছে।

সিলেট : সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত গতকাল আরও এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তার বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলায়।
গাজীপুর : গাজীপুরের টঙ্গীতে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে দুই শিক্ষকের মৃত্যু হয়েছে। এরা হলেন- টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজের সহকারী অধ্যাপক এ কে এম ফারুক ও সিরাজ উদ্দিন সরকার বিদ্যা নিকেতন অ্যান্ড কলেজের সিনিয়র শিক্ষক আনিস।

মৌলভীবাজার : করোনা উপসর্গ নিয়ে গত শনিবার মৌলভীবাজারের বড়লেখা উপজেলার তালিমপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তা আবুল কালাম আজাদের (৫০) মৃত্যু হয়েছে।
কিশোরগঞ্জ : করোনাভাইরাসের উপসর্গ নিয়ে গতকাল কিশোরগঞ্জের তাড়াইল বাজারের বিশিষ্ট ব্যবসায়ী মো. শাহজাহান ভূঞা (৬৬) মারা গেছেন।
সোনারগাঁ : সোনারগাঁয়ে শনিবার সাদীপুর ইউনিয়নের চোত্রাপাশা গ্রামে সামসুল হক (৪৮) নামে এক ব্যক্তি করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন।
ত্রিশাল (ময়মনসিংহ) : ময়মনসিংহের ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক স্বাস্থ্যসহকারীসহ ৫জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
শওকত আকবর ১ জুন, ২০২০, ১১:০৮ এএম says : 0
জানিনা দেশের করোনা পরিস্থিতি কোন পর্যায় গিয়ে দাড়ায়।প্রথম দিনেই দিনেই মৃত্যু ও আক্রান্ত শীর্ষে।ঢাকা থেকে ও গ্রামে আসছে মানুষ।তাই গ্রামের মানুষরা শঙ্কিত। কিছু বলাও যাচ্ছেনা।বললেই বিপদ।এরা গ্রামে এসে ঘরে থাকছেনা।চায়ের দোকানে রাস্তার মোড়ে মোড়ে আড্ডা দিচ্ছে।তাদের সাথে যুক্ত হচ্ছে এলাকার কিশোর গ্যাং'রা।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন