ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

মাইকিং করে সংসদে না আসার অনুরোধ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ১১:৪৬ এএম

করোনা সংক্রমণ প্রতিরোধে এবার মাইকিং করে সংসদে না আসতে বলা হচ্ছে। দুইদিন ধরে সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্স এলাকার মসজিদ থেকে মাইকিং বলা হচ্ছে- যেসব কর্মকর্তা ও কর্মচারী ঢাকার বাইরে গিয়েছিলেন কিংবা যাদের পরিবার ঢাকার বাইরে থেকে ফিরেছেন তারা যেন সংসদ সচিবালয়ের অফিসে না আসেন। ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থেকে তারপর যেনো আসেন। রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্সে এভাবেই মাইকিং করে সংসদে না আসার অনুরোধ জানানো হচ্ছে।
ওই আবাসিক কমপ্লেক্সের পৃথক ৮টি বিল্ডিংয়ে ৪৪৮টি ফ্ল্যাট রয়েছে। এসব ফ্ল্যাটে সংসদ সচিবালয়ের সিনিয়র সহকারি সচিব থেকে শুরু করে গাড়ির চালকরা পর্যন্ত সপরিবারে থাকেন। এর বাইরে আত্মীয় পরিচয়ে আরও প্রায় দুই শতাধিক পরিবার থাকেন সাব-লেট নিয়ে। সবমিলিয়ে ছয় শতাধিক পরিবারের বসবাস।
আগামী ১০ই জুন থেকে শুরু হতে যাচ্ছে সংসদের বাজেট অধিবেশন। এ জন্য অধিবেশন প্রস্তুতির জন্য সচিবালয়ের সব বিভাগকে নানা দায়িত্ব পালন করতে হয়। এ অবস্থায় সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারিদের ব্যস্ততা এখন অনেক বেশি।
গতকাল থেকে অফিস খোলায় সংসদ সচিবালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা চরম ঝুঁকির মধ্যে রয়েছে বলে জানান সংশ্লিষ্টরা। স্পিকার, ডেপুটি স্পিকার থেকে শুরু করে হুইপরা এই ঝুঁকির বাইরে নন। ঈদের ছুটিতে ঢাকার বাইরে যাওয়া ৬০টি পরিবারকে চিহ্নিত করেছে সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্স এসোসিয়েশন। তাদেরকে আপাতত হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেয়া হয়েছে। অফিসের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে অফিস না করতে বলা হয়েছে। এদিকে এ প্রসঙ্গে সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্স এসোসিয়েশনের সভাপতি আসিফ হাসান বলেন, আমরা মিটিং করে সিদ্ধান্ত নিয়েছি। যে ৬০টি পরিবার ঢাকার বাইরে গিয়েছিল তাদেরকে সংসদে না যাওয়ার অনুরোধ জানানো হয়েছে। এর বাইরে আরো অনেকে ঢাকার বাইরে গিয়ে থাকতে পারেন অথবা তাদের পরিবার ঢাকার বাইরে থেকে ফিরতে পারেন। এসব কথা চিন্তা করে আবাসিক এলাকার মসজিদ থেকে মাইকিং করে সবাইকে অনুরোধ জানিয়েছি। তিনি বলেন, সংসদ সচিবালয়ে মন্ত্রী, এমপি থেকে শুরু করে অনেক ভিআইপি যাতায়াত করেন। তাদের নিরাপত্তার স্বার্থে এ ধরনের উদ্যোগ নেয়া হয়েছে।
এসোসিয়েশনের সিদ্ধান্ত গতকাল (রোববার) সংসদ সচিব ও এস্টেট অফিসারকে জানানো হয়েছে। ওই আবাসিক এলাকায় বসবাসরত কর্মকর্তা ও কর্মচারীরা জানান, রোববার সকাল ৭টায় মসজিদ থেকে এই ঘোষণা দেয়া হয়। এরপর ঢাকার বাইরে যাওয়া কর্মকর্তা-কর্মচারীরা সপরিবারে হোম কোয়ারেন্টিনে যান। এবারের ঈদে ব্যক্তিগত গাড়ি নিয়ে ঢাকার বাইরে যাওয়া সংক্রান্ত সরকারের ঘোষণার পর অনেকেই নিজ গাড়ি ছাড়াও ভাড়া গাড়িতে ঢাকার বাইরে গেছেন। এ জন্য সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্স এসোসিয়েশন থেকে এই নির্দেশ দেয়া হয়। গতকাল অফিস খোলার পর সংসদ সচিবালয়ের প্রায় সব কর্মকর্তা ও কর্মচারীকে অফিস করতে দেখা যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন