শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কাশ্মীর সীমান্তে রাতভর মর্টার হামলা, সীমান্তবর্তী ছয়টি গ্রাম আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ৪:৫৮ পিএম

ভারত অধিকৃত জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার লাইন অব কন্ট্রোলের (এলওসি) দুটি সেক্টরে গতকাল রোববার (৩১ মে) সারারাত ধরেই অবিরাম চলেছে মর্টার শেলিং। জম্মু কাশ্মীরের পুঞ্চ জেলায় এই ঘটনায় মহম্মদ ইয়াজির নামক ২৫ বছরের এক যুবক বাড়ির কাছেই একটি মর্টার ফেটে স্পিলিন্টারের ঘায়ে আহত হন। গতকাল রোববার ভারতীয় সেনা কর্মকর্তার তরফে একথা জানানো হয়েছে। খবর এনডিটিভি।
পুঞ্চের মেনধর ও বালাকোট সেক্টরে উভয় পক্ষের এ হামলা শনিবার দিবাগত রাত ১১টায় শুরু হয়ে তা ভোর ৪টা ৫০ মিনিট পর্যন্ত চলে।
পাকিস্তানিদের ছোড়া একটি মর্টার শেল ভারতের গোহলাদের বাসিন্দা মোহাম্মদ ইয়াসিরের বাড়ির কাছে বিস্ফোরিত হলে তার শরীরে স্লিøন্টার বিদ্ধ হয়। এতে তিনি আহত হন।
ভারতীয় কর্মকর্তারা জানিয়েছেন, এলওসির মেনধর সেক্টরে মর্টার হামলার ব্যাপকতা বেশি ছিল। হামলা চলাকালে সীমান্তবর্তী ছয়টি গ্রাম বেশি আক্রান্ত হয়। এ সময় দুটি বাড়ি আংশিক বিধ্বস্ত হয়।
পাকিস্তানিদের হামলার প্রতিক্রিয়ায় ভারতীয় সেনাবাহিনীও হামলা চালায়। তবে এতে পাকিস্তানে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।
হামলা চলাকালে সীমান্ত এলাকার অধিবাসীরা রাতভর বিভিন্ন বাঙ্কার ও অন্যান্য নিরাপদ স্থানে আশ্রয় নেয়। ভারতীয় প্রতিরক্ষা বাহিনীর একজন মুখপাত্র জানিয়েছেন, পাকিস্তানিরা বিনা উস্কানিতে এ ন্যক্কারজনক মর্টার হামলা চালিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন