ঢাকা, বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭, ১৬ যিলক্বদ ১৪৪১ হিজরী

খেলাধুলা

জাতিসংঘের বিশ্ব খাদ্য সংস্থার শুভেচ্ছাদূত হলেন তামিম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ৭:৫৮ পিএম

বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল বিশ্ব খাদ্য সংস্থা বা ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামের (ডব্লিউএফপি) শুভেচ্ছাদূত হয়েছেন। সোমবার এই শুভেচ্ছাদূত হিসেবে মনোনীত হন টাইগার ওপেনার।

জাতিসংঘের এমন মহৎ দায়িত্ব পেয়ে আবেগ আপ্লুত তামিম। তিনি বলেন, ‘বিশ্ব খাদ্য সংস্থা বা ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামের জাতীয় শুভেচ্ছাদেূত হিসেবে বিবেচিত হয়ে আমি সম্মানিত। জাতিসংঘের এই সংস্থাটি বাংলাদেশসহ বিশ্বব্যাপি ক্ষুধামুক্তির লক্ষ্যে প্রতিনিয়ত লড়াই করে চলেছে।’

তামিমের আগে ক্রিকেটারদের মধ্যে জাতিসংঘের শুভেচ্ছাদূত হিসেবে দায়িত্ব পেয়েছিলেন সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসান। মাশরাফি ইউএনডিপি এবং সাকিব ইউনিসেফের শুভেচ্ছাদূত হয়েছিলেন।

জাতিসংঘ তাদের সদস্যভুক্ত দেশগুলোর মধ্যে খাদ্য ও কৃষি সংস্থা, এইচআইভি ও এইডস কর্মসূচি, পরিবেশ কার্যক্রম, ইউএনডিপি, ইউনেস্কো, ইউনোডিসি, ইউএনএফপিএ, মানবাধিকার কমিশন, ইউনিসেফ, ইউনিডো, ইউনিফেম, বিশ্ব খাদ্য সংস্থা, বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রভৃতি প্রতিষ্ঠান বা সংস্থাগুলো তাদের কার্যক্রম বাস্তবায়নের জন্য শুভেচ্ছাদূত হিসেবে নানা সময়ে বিভিন্ন বিখ্যাত ব্যক্তিদের নিয়োগ দিয়ে থাকে। এরই ধারাবাহিকতায় জাতিসংঘের বিশ্ব খাদ্য সংস্থার শুভেচ্ছাদূত হলেন তামিম ইকবাল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন