ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী

ইসলামী বিশ্ব

খলিফা ওমর ইবনে আব্দুল আজিজ রহ. কবর গুঁড়িয়ে দিলো আসাদ বাহিনী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০২০, ১২:১১ এএম

করোনাভাইরাসে যখন পুরো বিশ্ব অস্থিত তখন সিরিয়ায় চলছে যুদ্ধ। এবার সিরিয়ার ইদলিবে অবস্থতি ইসলামের ইতিহাসে দ্বিতীয় ওমর হিসেবে পরিচিত খলিফা ওমর ইবনে আবদুল আজিজ রহঃ ও তার স্ত্রী ফাতেমা বিনতে আবদুল মালেকের সমাধি সৌধ আসাদবাহিনীর হামলায় ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। ইসলামের জন্য অনন্য কৃতিত্বের দাবিদার এ মহান খলিফার কবরে আগুন জ্বালিয়ে চরম ধৃষ্টতা প্রদর্শন করেছে তারা। এমন খবর উঠে এসেছে মিডল ইস্ট মনিটর পত্রিকায়। পত্রিকাটির রিপোর্ট অনুযায়ী, ২৮ মে বৃহস্পতিবার সিরিয়ার ক্ষমতাসীন বাশার আল-আসাদ বাহিনী হজরত ওমর ইবনে আবদুল আজিজ রহমাতুল্লাহি আলাইহির কবরে আক্রমণ চালিয়ে ধ্বংস্তুপে পরিণত করে এবং সমাধি সৌধি আগুন ধরিয়ে দেয়। সে সঙ্গে তার স্ত্রী ফাতেমা বিনতে আব্দুল মালেকের সমাধি সৌধও ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। মিডল ইস্ট মনিটর,পুবের কলম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (12)
Abdul Alim Emon ২ জুন, ২০২০, ১:৪৭ এএম says : 1
এইবার আপনারা খুশি :-) কাফের শিয়ারা ইসলামের পঞ্চম খলিফার কবর খুঁড়ে তারা তাঁর লাশটি বের করে ফেললো । ইসলামের পঞ্চম খলিফা হিসেবে খ্যাত অষ্টম উমাইয়া খলিফা হযরত উমর বিন আব্দুলআজিজ রহমতুল্লাহি আলাইহি এর লাশ তাঁর কবর খুঁড়ে বের করে চরম অবমাননা করলো আল্লাহ্‌র দুশমন নরপশু কাফের শিয়া রাফেজিরা! সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের অনুসারী শিয়া মিলিশিয়ারা ইদলিবের উত্তরপশ্চিমে অবস্থিত হযরত উমর বিন আব্দুলাজিজ রহমতুল্লাহি আলাইহি এর কবর খুঁড়ে তাঁর লাশ বের করে চরম ধৃষ্টতা দেখিয়েছে। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে খলিফা উমর (র:) এবং তাঁর সহধর্মিণীর লাশ কবর খুঁড়ে বের করে ফেলা হয়েছে। ভিডিওতে লাশগুলো দেখা না গেলেও তাঁদের খননকৃত শূন্য কবরগুলো দেখা যাচ্ছে।
Total Reply(0)
Mehedi Hasan ২ জুন, ২০২০, ১:৪৮ এএম says : 0
মিডেলইস্টে অশান্তির জন্য এই শিয়ারাই দায়ী।কাফের শিয়ারাই সিরিয়ার নিরীহ সুন্নি মুসলিম দের ঘর ছাড়া করেছে।
Total Reply(0)
Abdullah Al Mamun ২ জুন, ২০২০, ১:৪৮ এএম says : 0
আল্লাহ গজব এ জন্য দুনিয়া,ধন্যবাদ করোনা সময় মত দুনিয়া আশার জন্য।এ জামেল মানুষ গুলো কে শিক্ষা না দিয়ে দুনিয়া থেকে না গেলে মনে হয় ভাল হবে।সবই আল্লাহ ইচ্ছা।
Total Reply(0)
Abdullah Al Mamun Nazirul Islam ২ জুন, ২০২০, ১:৪৯ এএম says : 0
আমাদের প্রতিনিয়ত ক্ষত-বিক্ষত করেছে ধর্মের বিভাজন। মতের বিভাজন, একই মত ও একই পথের মানুষের মধ্যে আবার তরিকার বিভাজন।
Total Reply(0)
Md Rafiqul Islam ২ জুন, ২০২০, ১:৪৯ এএম says : 0
গুনি জনদের খবর হেফাজতের জন্য তো ইরানের স্পেশাল বাহিনী মওজুদ আছে সেখানে।এমন টা তো হবার কথা নয়।
Total Reply(0)
Monjur Rashed ২ জুন, ২০২০, ২:০৩ পিএম says : 0
The incident is very pathetic & condemn-able. Simultaneously, we condemn all the previous brutal incidents committed by IS & other ..... miscreants with the graves of Prophets, Sahabies in Syria & Iraq.
Total Reply(0)
হারুনুর রশীদ ৫ জুন, ২০২০, ৭:১৩ এএম says : 0
কাফের,কাফের-শিয়া কাফের,ইসলামের ইতিহাসে বহু ফেতনার জনক এই শিয়ারা।
Total Reply(0)
হারুনুর রশীদ ৫ জুন, ২০২০, ৭:১৩ এএম says : 0
কাফের,কাফের-শিয়া কাফের,ইসলামের ইতিহাসে বহু ফেতনার জনক এই শিয়ারা।
Total Reply(0)
নিসারুল ইসলাম ৫ জুন, ২০২০, ১০:৩৪ পিএম says : 0
খবরটির সত্যতা নিয়ে সন্দেহ পোষন করছি । শিয়াদেরকে কাফির বলা কতটুকু যুক্তিযুক্ত ? অন্য অনেকের চাইতে শিয়ারা আমাদের কাছাকাছি । আজকের পৃথিবীতে আমরা প্রায় সবাই কোন না কোন কুফরী করে যাচ্ছি, একটু গভীরভাবে চিন্তা করলেই বুঝতে পারবেন । পৃথিবীতে একমাত্র ইসলামই দরিদ্র মানুষকে শৃংখলমুক্ত করতে পারে, যেটা আমাদের রাসুল (স:) ও খোলাফায়ে রাশেদিনের অল্প কিছু সময় প্রমাণিত হয়েছে । ওমর বিন আব্দুল আজিজ (রহ:) নিজেও রাজতন্ত্রেশ নাগপাশ থেকে মুসলমানদেরকে রক্ষা করতে পারেননি । কোন মুর্খ যদি সত্যিই তাঁর কবর ধ্বংস করে থাকে, তাতে এই মহান খলিফার কোন ক্ষতি নেই ।
Total Reply(0)
ziaoul islam ৮ জুন, ২০২০, ১২:১৯ পিএম says : 0
আমাদের প্রতিনিয়ত ক্ষত-বিক্ষত করেছে ধর্মের বিভাজন। মতের বিভাজন, একই মত ও একই পথের মানুষের মধ্যে আবার তরিকার বিভাজন। ওমর বিন আব্দুল আজিজ (রহ:) নিজেও রাজতন্ত্রেশ নাগপাশ থেকে মুসলমানদেরকে রক্ষা করতে পারেননি । কোন মুর্খ যদি সত্যিই তাঁর কবর ধ্বংস করে থাকে, তাতে এই মহান খলিফার কোন ক্ষতি নেই । বন্ধ কর ফতোয়াবাজি আল্লাহকে ভয় করে চল।.............
Total Reply(0)
siddik ৮ জুন, ২০২০, ৯:২১ পিএম says : 0
খবরটির সত্যতা নিয়ে সন্দেহ পোষন করছি
Total Reply(0)
Monjur Rashed ১১ জুন, ২০২০, ১২:২০ পিএম says : 0
The one & only judicious & prudent ruler in Ummayath Dynasty amongst all cruel rulers.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন