ঢাকা, বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭, ১৬ যিলক্বদ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাশিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা ৪ লাখ ছাড়িয়ে গেছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ৯:২৬ পিএম

রাশিয়ায় সপ্তাহের শেষ দিকে কোভিড-১৯ শনাক্তের সংখ্যা চার লাখ ছাড়ালেও রোববার আরো নতুন শনাক্তের ঘটনা রেজিষ্ট্রেশন করা হয়েছে। দেশটিতে করোনাভাইরাস সংক্রমণ অব্যাহত রয়েছে।-এএফপি, ডন

প্রতিবেদনে উল্লেখ করা হয়, এর মধ্যেই সোমবার মস্কোর শপিংমল, পার্ক ইত্যাদি খুলে দেওয়া হয়েছে। ভাইরাসটি লাগামহীনভাবে বাড়লেও বিভিন্ন বিধিনিষেধ শিথিল করে দেওয়া হয়েছে রাজধানী মস্কোতে।

প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ভাইরাসের কেন্দ্রস্থল মস্কোয় সর্বোচ্চ বিন্দু পার করেছে বলে ঘোষণা দেওয়ার পর সব বিধিনিষেধ শিথিল হতে শুরু করে। এই শহরটিতে ১২ মিলিয়ন লোক বাস করে । ইউরোপের মধ্যে সবচেয়ে জনবহুল শহর মস্কো লকডাউনে আছে গত ৩০ মার্চ থেকে। লকডাউনের পর থেকেই মস্কোর অধিবাসীদের স্বল্প সময়ের জন্য দোকানে যেতে , কুকুর নিয়ে ঘুরতে যেতে বা পারমিট সংগ্রহ করে কাজে যেতে দেওয়া হয়েছে । দীর্ঘদিন ঘরবন্দি থাকার পর ঘর থেকে বের হওয়ার সুযোগ পেয়ে মস্কোবাসী স্বাগত জানিয়েছে। অনেকে আবার মস্কোর মেয়র সার্জেই সবিয়ানিন উপহাসও করছে। এক্ষেত্রে শৃংখলা বজায় থাকলে এই বের হতে পারাকে নিয়মিত করার কথা ভাবছেন তিনি । এটা করা হয়েছে দুই সপ্তাহের জন্য।

মেয়র বলেছেন , বাড়ির কাছাকাছি এলাকায় অনিয়মিত শিডিউলে সকলেই এদিক - ওদিক হাঁটাহাঁটি করতে পারবেন। সেটা পারবেন সকাল নয়টা থেকে রাত নয়টার মধ্যে – সপ্তাহে তিন বার। এর ব্যাখ্যা দিয়ে তিনি বলেন , রোববার বাদে অন্যান্য দিন দুই বার এবং রোববার একবার ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন