ঢাকা, বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭, ১০ যিলক্বদ ১৪৪১ হিজরী

বিনোদন প্রতিদিন

হ্যাশট্যাগ ‘বয়কট চীন’ আন্দোলনে সরব বলিউড তারকারা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ৯:৩৪ পিএম | আপডেট : ১০:১০ পিএম, ১ জুন, ২০২০

দেশ ভাগের পর থেকেই ভারত ও পাকিস্তানের সম্পর্ক মোটেও সুবিধাজনক নয়। চলতি বছরের শুরুতে দুনিয়ার চির কুমারী খ্যাত কাশ্মীর নিয়ে মুখোমুখি অবস্থান নিয়েছিলো দেশ দুটি। সেসময় বলিউড তারকারা কমে ছাড়েননি পাকিস্তান সরকারকে। এমনকি, ভারতে পাকিস্তানি শিল্পীদের বয়কটের মতো সিদ্ধান্তও নিয়েছে বি-টাউনের বেশ কিছু সংস্থা। এসব খবর সবারই জানা।

তবে নতুন খবর হলো- লাদাখে চীনা আগ্রাসনের কারণে সে দেশের পণ্য বয়কটের ডাক দেন 'থ্রি ইডিয়টস' খ্যাত সোনম ওয়াংচুক। তার ডাকে প্রথম দিকে বলিপাড়ায় তেমন সাড়াশব্দ না মিললেও একদিনের মাথায় এগিয়ে এলেন শোবিজের অন্যান্য তারকারা।

চীনা পণ্য বয়কট নিয়ে বলিউড অভিনেতা আরশাদ ওয়ারসি বলেন, আমি সচেতন ভাবেই চীনা পণ্যের ব্যবহার বন্ধ করে দিয়েছি। কেননা আমরা যা কিছু ব্যবহার করি তার সবই চীনা পন্য, তাই এগুলো থেকে পুরোপুরি বেরিয়ে আসতে একটু সময় লাগবে। আমি নিশ্চিত একদিন আমাদের দেশ সম্পূর্ণ চীনমুক্ত পণ্যের দেশ হয়ে উঠবে।

ওয়াংচুর ডাকে সাড়া দিয়েছেন আরেক বলি অভিনেতা রণবীর শোরে, তিনি হ্যাশট্যাগ বয়কট চায়না দিয়ে লিখেছেন, অবশ্যই ভাইসাব!

'ড্রিম গার্ল' খ্যাত পরিচালক রাজ শ্যান্ডিল্য লিখেছেন, আমি সবার কাছে অনুরোধের কন্ঠে বলছি, আপনারা যদি দায়িত্ববান নাগরিক হোন, তাহলে সবাই এই মিছিলে শামিল হবেন।

এগিয়ে এসেছেন টেলি অভিনেত্রী ক্যামা পাঞ্জাবিও। আমি আমার ফোনে এমন ধরনের অ্যাপ ব্যবহারই করি না। বানিজ্যিক ভাবে জড়িত সকল চীনা পণ্য বয়কট করা উচিত। ভারতীয় হিসাবে ভারতের পণ্য ব্যবহার করা উচিত।

এর আগে শিক্ষা সংস্কারক সোনাম ওয়াংচুক একটি ভিডিও বার্তা দিয়েছিলেন। যেখানে তাকে বলতে দেখা যায়,  চীনকে সেনা বুলেটে জবাব দিচ্ছে। আর নাগরিকরা দিবে ওয়ালেটে। ভিডিওর ক্যাপশনে লেখেন, টিকটক ছাড়লাম।

হ্যাশট্যাগ 'বয়কট চীন' আন্দোলনে ইতোমধ্যে বলিউডের অসংখ্য তারকা নিজেকে শামিল করেছেন। তাদের এই আন্দোলন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেশের নানা প্রান্তে ছড়িয়ে পড়ছে। তবে সামনে কি ঘটতে যাচ্ছে সেটি দেখতে হলে আরো কিছুদিন অপেক্ষা কর‍তে হবে।

দেখুন সেই ভিডিও

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Mohammed Kowaj Ali khan ২ জুন, ২০২০, ৩:১৪ এএম says : 0
আমাদের বাংলাদেশকে ভারত পণ্যমুক্ত দেখতে চাই। যে দিন থেকে ভারত ফাঁরাক্কা বাঁধ দিয়েছে, এবং হাজার হাজার মানুষ হত্যা করেছে, সেই দিন হইতে ভারতীয় পণ্য পরিহার করা ফরজ ছিলো। এখন যদি কেহ ভারতীয় পণ্য ব্যবহার করে তবে সে, বা তাহারা পেশাব পায়খানা খাইলো। ভারতের সাথে সকল সম্পর্ক চিন্ন করা হোক। ইনশাআল্লাহ।
Total Reply(0)
abul kalam ২ জুন, ২০২০, ১১:৩৯ এএম says : 0
আমি ভারতীয় পণ্য বর্জণ করেছি- ভারত কখনো বাংলাদেশের পক্ষে থাকবে না, থাকতে পারে না,
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন