ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

জাতীয় সংসদ করোনা সংক্রমণের ঝুঁকিতে

সংসদ টেলিভিশন থেকে বাজেট অধিবেশন কাভার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুন, ২০২০, ১২:১১ এএম

ঈদের ছুটিতে বাড়ি যাওয়ায় এবার করোনা সংক্রমণের চরম ঝুঁকিতে রয়েছেন জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা। তাই সংক্রমণ প্রতিরোধে মাইকিং করে কর্মকর্তা-কর্মচারীদের সংসদে আসতে নিষেধ করা হচ্ছে।

গত দুইদিন ধরে সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্স এলাকার মসজিদ থেকে মাইকিং বলা হচ্ছে- যেসব কর্মকর্তা ও কর্মচারী ঈদে ঢাকার বাইরে গিয়েছিলেন কিংবা যাদের পরিবার ঢাকার বাইরে থেকে ফিরেছেন তারা যেন সংসদ সচিবালয়ের অফিসে না আসেন। ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থেকে তারপর যেনো আসেন। গতকাল থেকে অফিস খোলায় সংসদ সচিবালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা চরম ঝুঁকির মধ্যে রয়েছে বলে জানান সংশ্লিষ্টরা। স্পিকার, ডেপুটি স্পিকার থেকে শুরু করে হুইপরা এই ঝুঁকির বাইরে নন। সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্স এসোসিয়েশনের সভাপতি আসিফ হাসান বলেন, যে ৬০টি পরিবার ঢাকার বাইরে গিয়েছিল তাদেরকে সংসদে না যাওয়ার অনুরোধ জানানো হয়েছে। সংসদ সচিবালয়ে মন্ত্রী, এমপি থেকে শুরু করে অনেক ভিআইপি যাতায়াত করেন। তাদের নিরাপত্তার স্বার্থে এ ধরনের উদ্যোগ নেয়া হয়েছে।

এদিকে জাতীয় সংসদের আসন্ন বাজেট অধিবেশন বাংলাদেশ টেলভিশন থেকে কাভার করার জন্য গণমাধ্যমের প্রতি অনুরোধ জানানো হয়েছে। আগামী ১০ জুন বিকেল ৫টায় একাদশ জাতীয় সংসদের বাজেট অধিবেশন শুরু হবে। প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদ একাদশ সংসদের এ অষ্টম অধিবেশন আহবান করেন। অধিবেশনে ২০২০-২১ অর্থবছরের বাজেট পেশ করা হবে। অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল আগামী ১১জুন এ বাজেট উপস্থাপন করবেন। একই সাথ তিনি চলতি অর্থবছরের সম্পুরক বাজেটও পেশ করবেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে বাজেট অধিবেশনের কার্যক্রম সংসদ বাংলাদেশ টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত অধিবেশন হতে কাভার করার জন্য সাংবাদিকদের অনুরোধ জানানো হয়। বাজেট অধিবেশনকালীন সাংবাদিকদের পাস সরবরাহ করা সম্ভব হবে না বলেও সংসদ সচিবালয় থেকে জানানো হয়।

আগামী ১১ জুন ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উপস্থানের পরপরই বিকাল ৩টা ১৫ মিনিটে সংসদ ভবনস্থ মিডিয়া সেন্টার হতে শারীরিক দূরত্ব বজায় রেখে বাজেট ডকুমেন্টস বিতরণ করা হবে। এক্রিডিটেশন কার্ড প্রদর্শন করে সংসদ চত্বরে প্রবেশ করে বাজেট ডকুমেন্টস গ্রহণ করা যাবে। প্রত্যেক গণমাধ্যম হতে একজনের অধিক সদস্য প্রেরণ না করার জন্য অনুরোধ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Monir Uddin Ahmed ২ জুন, ২০২০, ৩:৪৯ এএম says : 0
করোনা তো ঢাকায় সবচেয়ে বেশী। ঢাকায় যারা ছিল তারা কি করোনায় আক্রান্ত হওয়ার আর করোনা ছড়ানোর ঝুঁকি মুক্ত ? ক
Total Reply(0)
Abdur Rafi ২ জুন, ২০২০, ৮:১২ এএম says : 0
মন্ত্রীরা করোনার চেয়ে শক্তিশালী এমপি মন্ত্রীদের করোনা হওয়ার প্রশ্নই ওঠেনা। তাই এমপিমন্ত্রীদের উচিৎ সাধারন জনগণের মত স্বাস্থ্যবিধি মেনে সংসদে নিজ দায়ীত্ব পালন করা। আর কত ছুটি কাটাবেন।
Total Reply(0)
ইকবাল ২ জুন, ২০২০, ১:৪৭ পিএম says : 0
সহমত
Total Reply(0)
Mohammed Shah Alam Khan ২ জুন, ২০২০, ৮:১৪ পিএম says : 0
সঠিক সিদ্ধান্ত নেয়া হয়েছে। সংসদ বাজার নয় এটা জনগণের কল্যাণের প্রাণকেন্দ্র এখানে যারা আসেন এবং কাজ করেন তারা দেশের ভি আ পি, ভি ভি আই পি এনাদের সুরক্ষার ব্যাবস্থা অবশ্যই অগ্রাধিকার ভিত্তিতে নিতে হবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন