ঢাকা, বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭, ১৬ যিলক্বদ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মার্কিন কৃষ্ণাঙ্গ হত্যা : ময়নাতদন্ত বলছে শ্বাসকষ্টে মারা যায় ফ্লয়েড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০২০, ১০:১০ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রে পুলিশের হাতে জর্জ ফ্লয়েড নামের এক আফ্রিকান-আমেরিকান ব্যক্তি নিহত হওয়ার ঘটনার একটি ব্যক্তিগত ময়নাতদন্তের রিপোর্ট বলছে, অক্সিজেনের অভাবে অর্থাৎ শ্বাসকষ্টে মারা গেছেন ফ্লয়েড। -বিবিসি

বিবিসি জানায়, ফ্লয়েডের মৃত্যু ঘটনায় যুক্তরাষ্ট্র জুড়ে চলছে লাগাতার বিক্ষোভ। তবে তার ব্যক্তিগত ময়না তদন্ত বলছে, শ্বাসকষ্টে মারা গেছেন তিনি।

ফ্লয়েডের পরিবারের ভাড়া করা একজন মেডিকেল অফিসারের বরাত দিয়ে খবরে বলা হয় , মিনিয়াপলিস ওই পুলিশ অফিসারদের ফ্লয়েডের ঘাড়ে এবং পিঠে প্রচন্ড চাপ প্রয়োগ করলে তার মৃত্যু হয় । দেশটির ওই মেডিকেল পরীক্ষকের দেওয়া রিপোর্ট সরকারী প্রাথমিক ময়নাতদন্তের রিপো র্ট থেকে আলাদা। সেই তদন্তে আঘাতজনিত অ্যাসফিক্সিয়া বা শ্বাসরোধের প্রমাণ পাওয়া যায় নি ।

গত ২৫ মে যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের বড় শহর মিনিয়াপলিসে পুলিশের হাতে ফ্লয়েডের মৃত্যু হয়। এরপরই শুরু হয় বিক্ষোভ। পুরো দেশে ছড়িয়ে পড়ে এই বিক্ষোভ। বিক্ষোভ জার্মানি, ব্রিটেনসহ পৃথিবীর বিভিনন্ন দেশে ছড়িয়ে পড়ে। তবে ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় চার পুলিশ কর্মকর্তাকে তাৎক্ষণিকভাবে বরখাস্ত করেছে মিনিয়াপলিস পুলিশ বিভাগ। এদের মধ্যে ফ্লয়েডকে হত্যার দায়ে ৪৪ বছর বয়সী দেরেককে গ্রেফতার করা হয়েছে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন