ঢাকা, বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭, ১৬ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

প্রখ্যাত আলেম পীরে কামেল কাযী নুরুল ইসলাম হাশেমীর ইন্তেকাল

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের শোক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ জুন, ২০২০, ১১:০৯ এএম | আপডেট : ১২:১০ পিএম, ২ জুন, ২০২০

দেশের প্রবীণ আলেমেদ্বীন ইমামে আহলে সুন্নাত প্রখ্যাত পীরে কামেল কাযী আল্লামা নুরুল ইসলাম হাশেমী আর নেই। মঙ্গলবার ভোর ৫টায় নগরীর আগ্রাবাদ মা ও শিশু জেনারেল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৯৫ বছর। তার ইন্তেকালে চট্টগ্রামে নেমে এসেছে শোকের ছায়া।
তিনি বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য। জমিয়াতুল মোদার্রেছীন চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি প্রিন্সিপাল আবুল বয়ান হাশেমীর আব্বা তিনি। নুরুল ইসলাম হাশেমীর বাড়ি বায়েজিদ বোন্তামী থানার বটতলা এলাকায়।
দেশে সুুন্নি আন্দোলনের প্রতিকৃত আহলে সুন্নাত ওয়াল জামায়াত বাংলাদেশের ইমাম তিনি। এছাড়া পীরে কামেল প্রবীণ আলেম হিসেবে তিনি সবার কাছে পরিচিত। সারাদেশে তার লাখো মুরিদ রয়েছেন। এছাড়া বেশ কয়েকটি মাদরাসার প্রতিষ্ঠাতা তিনি। তিনি দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টে ভুগছিলেন। শনিবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন সভাপতি ও মহাসচিবের শোক
বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ এ এম এম বাহাউদ্দীন এবং মহাসচিব প্রিন্সিপাল আল্লামা শাব্বীর আহমদ মোমতাজী প্রখ্যাত আলেম পীরে কামেল আল্লামা কাযী নুরুল ইসলাম হাশেমীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন। এক বিবৃতিতে তারা বলেন, তার ইন্তেকালে দেশবাসী একজন পীরে কামেল এবং আলেমেদ্বীনকে হারিয়েছে। তিনি ছিলেন সুন্নি আন্দোলনের প্রতিকৃত। এদেশে ইসলামি শিক্ষার বিস্তারে তার অনন্য অবদান রয়েছে। তিনি বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের উপদেষ্টা পরিষদের সদস্য হিসাবে মাদরাসা শিক্ষকদের মর্যদা ও অধীকার আদায়ে ভূমিকা রাখেন। তিনি বেশ কয়েকটি মাদরাসা প্রতিষ্ঠা করেন। জমিয়াতুল মোদার্রেছীন নেতৃদ্বয় তার রুহের মাগফিরাত কামনা করেন। একই সাথে জান্নাতের উচ্চতর আসনে তাকে যেন আসীন করেন যে জন্য মহান আল্লাহর দরবারে বিশেষ মোনাজাত করেন। তারা মরহুমের শোকাহত পরিবার পরিজনের প্রতিও গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
এদিকে জমিয়াতুল মোদার্রেছীন চট্টগ্রাম মহানগর সভাপতি আবুল বয়ান হাশেমীর আব্বাজান কাযী নুরুল ইসলাম হাশেমীর ইন্তেকালে চট্টগ্রাম জেলা জমিয়াতুল মোদার্রেছীন সভাপতি মাওলানা মোখতার আহমদ, সেক্রেটারি প্রিন্সিপাল মাওলানা আবুল ফরাহ মো. ফরিদ উদ্দিন, চট্টগ্রাম মহাগর শাখার সেক্রেটারি প্রিন্সিপাল ইসমাইল নোমানী গভীর শোক প্রকাশ করেছেন। তারা তার শোকাহত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

সিটি মেয়রের শোক
আল্লামা হাশেমীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। এক শোকবার্তায় মেয়র বলেন, প্রিয়নবীর সুন্নাতের একনিষ্ঠ অনুসারী ছিলেন আল্লামা হাশেমী। এ মহান ব্যক্তিত্ব নিজেই হয়ে ওঠেন অনুপম অনুসরণীয় আদর্শ । মেয়র তার রুহের মাগফিরাত কামনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ঢাকা বাংলাদেশ ২ জুন, ২০২০, ১১:২৫ এএম says : 0
আসসালামু আলাইকুম সামাজিক দূরত্ব বজায় রেখে পরিবহন চালু হয়েছে এ ক্ষেত্রে কোন রকম যে কতদিন করোনাভাইরাস র প্রভাব থাকে ততদিন যেন কোন রকম ভাডা অতিরিক্ত নেযা না হয সেজন্য সরকার সংশ্লিষ্ট সকলের এবং সংবাদ মাধ্যমের সহযোগিতা কামনা করছি প্রয়োজনে জবালানী র দাম সহযোগিতা মূলক রেখে যে কতদিন প্রভাব আছে ততদিন maintain করার জন্য আহ্বান সর্বস্তরে র জনগণ
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন