ঢাকা, বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭, ১৬ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ঢাকা থেকে চট্টগ্রামে বিমান ভাড়া ১৯৯৯ টাকা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুন, ২০২০, ১১:৫৯ এএম

কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনা করে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রুটে ওয়ানওয়ের জন্য ভাড়া নির্ধারণ করেছে নূন্যতম ১৯৯৯ টাকা। যে কোনো পরিবহনের তুলনায় সময় বিবেচনায় এয়ারলাইন্স সেক্টরে বিশেষ করে ইউএস-বাংলায় সবচেয়ে কম ভাড়ায় ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রুটে ১ জুন থেকে সকল ধরনের স্বাস্থ্যবিধি পালন করে যাত্রীদের সেবা দিয়ে যাচ্ছে।
সংস্থাটির মহাব্যবস্থাপক (জনসংযাগ যোগাযোগ) মো. কামরুল ইসলাম জানান, বর্তমানে ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রুটে প্রতিদিন ৬ (ছয়) টি ফ্লাইট পরিচালিত হবে। ঢাকা থেকে চট্টগ্রামে সকাল ৭টা, ১১ টা৩০ মিনিট, দুপুর ৩টা ১৫ মিনিট, সন্ধ্যা ৬টা ১৫মিনিট, ৭টা এবং রাত ৮টায় ফ্লাইটগুলো পরিচালিত হবে। আবার চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে সকাল ৮টা ২৫ মিনিট, দুপুর ১২টা ৫৫ মিনিট, বিকাল ৪টা ৪০ মিনিট, সন্ধ্যা ৭টা ৪০ মিনিট, রাত ৮টা ২৫ মিনিট ও ৯টা ৫৫ মিনিটে। ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রুটে ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ ও ড্যাশ৮-কিউ৪০০ মডেলের এয়ারক্রাফট দিয়ে পরিচালিত হবে।
কামরুল ইসলাম আরও জানান, বর্তমানে ইউএস-বাংলার বহরে মোট ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৬টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০সহ মোট ১৩টি এয়ারক্রাফট রয়েছে। সরকারি নির্দেশনায় বর্তমানে চট্টগ্রাম ছাড়াও ঢাকা থেকে সৈয়দপুরে তিনটি এবং সিলেটে একটি ফ্লাইট পরিচালনা করছে। খুব শিগগিরই ঢাকা থেকে যশোর, কক্সবাজার, রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনার প্রত্যাশা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।
এদিকে করোনা মহামারীর জন্য ২ মাসের বেশি সময় অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ থাকার পর অবশেষে চালু হয়েছে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল। সোমবার ( ১জুন) সকাল থেকে ফ্লাইট চলাচল শুরু হয়েছে। ফ্লাইট চালুর প্রথম দিনে অভ্যন্তরীণ রুটে ১জুন মোট ২৪টি ফ্লাইট রয়েছে। যার মধ্যে ইউএসবাংলা এয়ারলাইন্সের ১০টি, বাংলাদেশ বিমানের ৬টি ও নভোএয়ারের ৮টি। অবশ্য যাত্রী সঙ্কটে বিমানের কয়েকটি ফ্লাইট বাতিল করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ঢাকা বাংলাদেশ ২ জুন, ২০২০, ১:০০ পিএম says : 0
আসসালামু আলাইকুম করোনাভাইরাস জন্য বিভিন্ন আরব দেশ হতে ছুটিতে আটকে পড়া এবং আটকে পড়া অবস্থাই ভিসার মেয়াদ চলে গেলে তাদের ভিসার মেয়াদ আগামী সেপ্টম্বর পরযনত সময় বাডানো এবং টিকিটের রিটার্ন করার তারিখ কমফারম সময় যেন কোন যাত্রীকে হয়রানি করা না হয এবং সকল মাসের বেতন করোনাভাইরাস এর নিয়ম অনুযায়ী যেন সকলে পাই সেজন্য আমাদের সরকার embassy এবং আরব সরকার সংশ্লিষ্ট সকলের সহায়তা সহযোগিতা যথাযথ যেন হয সেজন্য সরকার সংশ্লিষ্ট সংবাদ বিভাগের সহায়তা কামনা করছি
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন