শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলের করোনা পরিস্থিতির অবনতি অব্যাহত

হটস্পট বরিশাল মহানগরী দুঃশ্চিন্তা বাড়াচ্ছে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২ জুন, ২০২০, ১২:৪০ পিএম

করোনার হটস্পট বরিশালের পরিস্থিতি ক্রমবনতি অব্যাহত রয়েছে। দক্ষিণাঞ্চলের ৬টি জেলরার মধ্যে বরিশাল মহানগরীতে আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। মঙ্গলবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে নতুন আক্রান্ত ৫৫ জনের মধ্যে বরিশালেই ৪৫। এসময়ে বরিশাল, পটুয়াখালী ও পিরোজপুরে ৩জনের মৃত্যু ঘটেছে। এ নিয়ে দক্ষিণাঞ্চলে করেনার মৃত্যুর মিছিলে ১৪ জনের নাম যুক্তহল। আর গত ২৪ ঘন্টায় মহানগরীতে আক্রান্তের সংখ্যা প্রায় ৩০জন। নতুন করে আরো ১৬ পুলিশকর্মী করেনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনারও রয়েছেন বলে বিএমপি’র দায়িত্বশীল সূত্র জানিয়েছে। বরিশাল মহানগরীতে প্রায় আড়াইশ করেনা আক্রান্তদের মধ্যে পুলিশ কর্মীর সংখ্যাই শতাধীক। গত ২৪ ঘন্টায় আরো ৪জন সহ মোট ১৪৫ জন সুস্থ্য হয়েছেন বলে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে। ইতোমধ্যে দক্ষিণাঞ্চচলের ৬ জেলাতেই লক ডাউন প্রত্যাহার করে শুধুমাত্র আক্রান্তদের বাসস্থান সহ প্রয়োজনীয় প্রতিবেশীদের বাড়ী এর আওতায় রাখা হয়েছে।
মঙ্গলবার দুপুর পর্যন্ত দক্ষিণাঞ্চলে মোট করেনা আক্রান্ত ৬৬২ জনের মধ্যে বরিশালেই ৩৬৪। পিরোজপুরে ৬৯, বরগুনায় ৬৭, পটুয়াখালীতে ৬৩, ঝালকাঠীতে ৫৩ ও ভোলাতে ৪৬ আক্রান্ত হয়েছে বলে জানা গেছে। তবে দক্ষিণাঞ্চলে এখনো করেনা আক্রান্তদের বেশীরভাগই নিজ ঘরে চিকিৎসা নিচ্ছেন। এ অঞ্চলে মোট আক্রান্ত ৬৬২জনের মধ্যে মঙ্গলবার সকাল পর্যন্ত হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা মাত্র ১৭৫। তবে এসময়ে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল সহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা হাসপাতালের আইসোলেশনে ভর্তিকৃত রোগীর সংখ্যা ছিল ৬৭৫। যার মধ্যে ইতোমধ্যে ৩০৮ জন সুস্থ্য হয়ে ছাড়পত্র লাভ করেছেন।
এখনো সমগ্র দক্ষিণাঞ্চলের রোগীই শের বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হচ্ছে। গত ২৪ ঘন্টায় এ হাসপাতালের করেনা ওয়ার্ডে নতুন কোন রোগী ভর্তি না হলেও চিকিৎসাধীন ছিল ৩৫ জন। তবে এসময়ে হাসপাতালটির আইসোলেশন ওয়ার্ডে নতুন করে ১১ জন ভর্তি ও ১জন ছাড়পত্র লাভ করলেও মারা গেছেন ৩জন। গতকাল পর্যন্ত এ হাসপাতালটির আইসোলেশনে ১৬৮ জন ও করেনা ওয়ার্ডে ৭১ জন ভর্তি হয়েছে। যার মধ্যে আইসোলেশন থেকে ৯৯ জন ও করেনা ওয়ার্ড থেকে ২৬জন ছাড়পত্র লাভ করেছেন। তবে এ পর্যন্ত আইসোলেশন ওয়ার্ডে ৩৩ জন ও করেনা ওয়ার্ডে ৬জনের মৃত্যু ঘটেছে বলে জানা গেছে। এছাড়া আইসোলেশন ওয়ার্ড থেকে ১৮ জন ও করেনা ওয়ার্ড থেকে ৫জনকে উন্নত চিকিৎসার জন্য অন্যত্র রেফার করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন