বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৩৭ জনের মৃত্যুর তথ্যে যা জানানো হয়েছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুন, ২০২০, ৩:১৩ পিএম

করোনা সংক্রমণ প্রতিরোধে দুই মাসের বেশি সময় ধরে চলা সাধারণ ছুটি শেষ হয়েছে গত রোববার। অফিস চালুতে করোনার ভয়াবহতা আরও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে ৩৭ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে ২ হাজার ৯১১ জনের।

আজ মঙ্গলবার (০২ জুন) দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক প্রফেসর ডা. নাসিমা সুলতানা।

তিনি ৫২টি ল্যাবে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে জানান, তিনি ৫২টি ল্যাবে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৪ হাজার ৯৫০ জনের। পরীক্ষা করা হয় ১২ হাজার ৭০৪টি। এ পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ৩৩ হাজার ৭৩ জনের। নতুন নমুনা পরীক্ষায় আরও ২৯১১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২২ দশমিক ৯১ শতাংশ। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৫২ হাজার ৪৪৫ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৭ জন। মৃত্যুর হার ১ দশমিক ৩৫ শতাংশ। তাদের মধ্যে ৩৩ জন পুরুষ ও ৪ জন নারী। ঢাকা বিভাগে ১০ জন, চট্রগ্রাম বিভাগে ১৫ জন, সিলেট বিভাগে ৪ জন, বরিশাল বিভাগে ৩ জন, রাজশাহী ও রংপুর বিভাগে ২ এবং ময়মনসিংহ বিভাগে ১ জন মারা গেছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৮ জন এবং বাড়িতে মারা গেছেন ৯ জন।

মৃত্যুর বয়স ভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে ১ জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, ৪ জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ১ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১০ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে, ৯ জনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে, ১০ জনের বয়স ৭১-৮০ বছরের মধ্যে এবং ২ জনের বয়স ৮১-৯০ বছরের মধ্যে। এ পর্যন্ত করোনায় মৃত্যুবরণ করেছেন ৭০৯ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৫২৩ জন। সব মিলিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ হাজার ১২০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ শতাংশ।

সংক্রমণ ঠেকাতে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক প্রফেসর ডা. নাসিমা সুলতানা। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) ও স্বাস্থ্য অধিদফতরের লকডাউন পরবর্তী সংশ্লিষ্ট দিকনির্দেশনা বিশেষ করে মাস্ক ব্যবহার এবং শারীরিক দূরত্ব মেনে চলার আহ্বান জানিয়েছেন তিনি। এক্ষেত্রে সাধারণ মানুষকে কাপড়ের মাস্ক ব্যবহারের নির্দেশনা দেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন