ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭, ১৯ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

যথাসময়ে দাখিল পরীক্ষার ফলাফল প্রকাশ ও সন্তোষজনক ফলাফলের জন্য জমিয়াতুল মোদার্রেছীনের অভিনন্দন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০২০, ৮:৫২ পিএম

গত ৩১ মে দেশব্যাপী একযোগে দাখিল ও মাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণা হয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে ফলাফল প্রকাশ ও সন্তোষজনক ফলাফলে জন্য মাদরাসা শিক্ষা বোর্ড, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের ধন্যবাদ জানিয়েছে দেশের মাদরাসা শিক্ষক কর্মচারীদের একমাত্র পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন। সংগঠনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন ও মহাসচিব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী এক বিবৃতিতে বলেন, দেশে চলমান বিপর্যয় উপেক্ষা করে সাধারণ ছুটির মধ্যেও নিরলস প্রচেষ্টার মাধ্যমে যথাসময়ে ফলাফল প্রকাশ হয়েছে বিধায় শিক্ষা মন্ত্রণালয়, মাদরাসা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান, পরীক্ষা নিয়ন্ত্রকসহ ফলাফল সংক্রান্ত কাজে সংশ্লিষ্ট সকলকে জানাচ্ছি আন্তরিক মোবারকবাদ। একই সাথে নিজেদের স্বাস্থ্যঝুকির কথা খেয়াল না করে দেশের মাদরাসা শিক্ষা ও শিক্ষার্থীদের জন্য এমন বিপর্যস্থ মূহুর্তেও কাজ করে যাওয়ার ঘটনাটি চিরস্মরনীয় হয়ে থাকবে।
নেতৃবৃন্দ বলেন, অন্যান্য বছরের মত এবছরও দাখিল পরীক্ষার ফলাফল সন্তোষজনক। শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের প্রচেষ্টার ফলশ্রুতিতে এই ফলাফল সম্ভব হয়েছে। আশাকরছি সকলের আন্তরিকতায় ভবিষ্যতেও এর ধারা অব্যাহত থাকবে।
মাদরাসা শিক্ষার্থীরা মাধ্যমিক শিক্ষার্থীদের ন্যয় কোন ধরণের উপবৃত্তি ও অন্যান্য সুযোগসুবিধা পায় না, তাছাড়া সাধারণ শিক্ষার্থীদের তুলনায় মাদরাসা শিক্ষার্থীরা তথ্য প্রযুক্তিতে কিছুটা পিছিয়ে থাকা সত্যেও এমন সন্তোষজক ফলাফল উপহার দেয়াটা নিঃসন্দেহে প্রশংসার দাবীদার। এ শিক্ষা ব্যবস্থাকে আরো যুগোপযোগী করে তোলার জন্য মাননীয় প্রধানমন্ত্রীসহ শিক্ষা মন্ত্রণালয় আরো আন্তরিক হবেন বলে আমরা আশাবাদী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন