বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

লঞ্চে সামাজিক দূরত্ব নেই

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩ জুন, ২০২০, ১২:০১ এএম

দক্ষিণাঞ্চলের নৌপথে যাত্রী পরিবহনে সামাজিক দূরত্ব বজায় না থাকায় করোনা ঝুঁকি বাড়ছে। মালিকরা রুট পারমিটধারী সব নৌযান পরিচালনা না করায় কম সংখ্যক নৌযানে বেশি যাত্রী পরিবহন করায় সামাজিক দূরত্ব বজায় থাকছে না।

বিষয়টি নিয়ে ইতোমধ্যে বরিশালের জেলা প্রশাসন সভা করে স্বাস্থ্য বিধি অনুসরণের জন্য কঠোর হুশিয়ারি উচ্চারণ করেছে। বরিশাল নদী বন্দরে পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করে টার্মিনালের ওপরই নির্দিষ্ট সংখ্যক ডেক যাত্রীদের টিকেট কেটে উঠতে দেয়া হচ্ছে। ফলে নৌযানের অভাবে গতকাল অনেক যাত্রী ঢাকায় যেতে পারেননি। দূর-দূরান্ত থেকে আসা অনেক নারী ও শিশুকে চরম দুর্ভোগে পড়তে হয়েছে।
কিন্তু এরপরেও বিধি অনুযায়ী সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে না। বরিশাল-ঢাকা রুটে পারমিটধারী ৩০টি বেসরকারি নৌযানের মধ্যে প্রতিদিন উভয়প্রান্ত থেকে ১৫টি নৌযান চলাচলের কথা। সেখানে গত ৩ দিন ধরে চলছে ৩-৪টি নৌযান। ফলে সামাজিক দূরত্ব বজায় রেখে যাত্রী বহনের মত নৌযানের অভাবে স্বাস্থ্য ঝুঁকি বাড়ছে।

বরিশাল-ঢাকা নৌপথ ছাড়াও দক্ষিণাঞ্চলের অভ্যন্তরীণ ২৮টি রুটে সমস্যা আরো বেশি। ওইসব পথে মূল টার্মিনাল থেকে ছাড়ার পরে পথের ঘাটগুলোতে বিপুল সংখ্যক যাত্রী ওঠানামা করলেও তা দেখার কেউ নেই। বিআইডব্লিউটিএ বিষয়টি নিয়ে যথেষ্ট চেষ্টা করেও সফল হতে পারছে না। এরপরেও আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় সব ধরনের চেষ্টা চলছে। কিন্তু ফলাফল আশাব্যঞ্জক নয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন