শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জব্দ নকল স্যানিটাইজার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুন, ২০২০, ১২:০০ এএম

ছিল খাদ্যের লাইসেন্স। তৈরি হচ্ছিল হ্যান্ডওয়াশ ও হ্যান্ড স্যানিটাইজার। প্যাকেটের গায়ে লেখা ছিল ‘১০০ ভাগ জীবাণুনাশক’। ৯৯.৯৯ শতাংশ জীবাণুনাশক শোনা গেলেও ১০০ ভাগ জীবাণুনাশক লেখা দেখা গেল এসব পণ্যে। গতকাল রাজধানীর খিলগাঁও গোড়ান এলাকায় রেজা ফুড প্রোডাক্ট নামে একটি প্রতিষ্ঠানে এ চিত্র দেখা যায়। পরে ৫ লাখ টাকা জরিমানা করে প্রতিষ্ঠানটিকে সিলগালা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় বিপুল পরিমাণ নকল ও অনুমোদনহীন হ্যান্ড স্যানিটাইজার ও হ্যান্ডওয়াশ জব্দ করা হয়েছে।
অভিযান পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। তিনি উপস্থিত সংবাদিকদের বলেন, নকল স্যানিটাইজার তৈরির অভিযোগে ওই প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়েছে। তাদের হ্যান্ডওয়াশ ও হ্যান্ড স্যানিটাইজারের গায়ে লেখা ছিল ‘১০০ ভাগ জীবাণুনাশক’। আমরা সর্বোচ্চ ৯৯.৯৯ ভাগ শুনেছি, কিন্তু ১০০ ভাগ জীবাণুনাশক শুনিনি। আর এই সম্পর্কিত কোনো কাগজপত্র তারা দেখাতে পারেনি। চট্টগ্রামের ‘অগ্নিবাস’ নামে একটি প্রতিষ্ঠানের নামে এগুলো বাজারে ছাড়ত।’
রেজা ফুড প্রোডাক্টের নামে খাদ্যের লাইসেন্স থাকলেও করোনাকালকে কাজে লাগিয়ে অনুমোদন ছাড়া হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন, প্যাকেজিং ও বিপণন করে আসছিল। এই অপরাধে প্রতিষ্ঠানটিকে ৫ লাখ টাকা জরিমানা অনাদায়ে তিনমাসের জেল এবং তার নকল মালামাল জব্দ করা হয়েছে। পরে সেগুলো ধ্বংস করা হবে। একই সঙ্গে প্রতিষ্ঠানটি সিলগালা করে দেয়া হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Aftab ৩ জুন, ২০২০, ৫:১৪ এএম says : 0
এই .........কে ফাঁসি দেওয়া কি উচিৎ নয়? মানুষের দুঃসময়ে যারা গাদ্দারি করে ওদের কে মানুষ বলা পাপ |
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন