শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অবস্থা স্থিতিশীল সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিম আইসিইউতে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুন, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর শ্যামলীতে অবস্থিত বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তাঁর অবস্থা এখন ‘স্ট্যাবল’বলে জানিয়েছেন হাসপাতালের সিইও আল ইমরান চৌধুরী। গতকাল মঙ্গলবার তিনি বলেন, সাবেক স্বাস্থ্যমন্ত্রী করোনা পজিটিভ হয়ে আইসিইউতে রয়েছেন ঠিকই। কিন্তু তিনি ভালো আছেন, আগের চেয়েও স্ট্যাবল রয়েছেন। তিনি হাই ফ্লো অক্সিজেন পাচ্ছেন। তিনি আরও জানান, তাঁকে (মোহাম্মদ নাসিমকে) সিএমএইচ (সম্মিলিত সামরিক হাসপাতাল)-এ নিতে চাওয়া হয়েছিল, কিন্তু তিনি এই হাসপাতালেই থাকতে চেয়েছেন।
করোনাভাইরাসে আক্রান্তের উপসর্গ নিয়ে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর এই সদস্যকে গত সোমবার দুপুরে হাসপাতালে ভর্তি করা হয়। তার শরীরে জ্বর ছিল। শ্বাসকষ্ট হচ্ছিল। পরে নমুনা পরীক্ষা করা হয়। ওই দিন রাত আটটায় পরীক্ষার ফলাফলে তার দেহে কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ পজিটিভ বলে শনাক্ত হয়। মোহাম্মদ নাসিমের ছেলে তানভীর শাকিল জয় গত সোমবার রাতে বলেন, চার দিন আগে আমাদের পরিবারের সবাই টেস্ট করেছেন বঙ্গবন্ধু মেডিকেলে। তখন সবার নেগেটিভ এসেছে। আব্বা শারীরিকভাবে দুর্বলতা অনুভব করায় আমরা তাকে হাসপাতালে ভর্তি করি।
হাসপাতালে তাকে স্যালাইন দেয়া হয়। পরে করোনাভাইরাসের পরীক্ষার জন্য নমুনা পাঠালে রাতে রিপোর্ট পজিটিভ আসে।
৭২ বছর বয়সী মোহাম্মদ নাসিম জাতীয় চার নেতার অন্যতম ক্যাপ্টেন এম মনসুর আলীর ছেলে। তিনি সিরাজগঞ্জ-১ আসন থেকে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন। আওয়ামী লীগের দুই মেয়াদে স্বরাষ্ট্র ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছেন। তিনি আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সভাপতিমন্ডলীর সদস্য। এছাড়া আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের সমন্বয়কের দায়িত্বও পালন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন