বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হাইকোর্টে বহাল রাশেদ চিশতীর জামিন

১৫৯ কোটি টাকা আত্মসাৎ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুন, ২০২০, ১২:০০ এএম

১৫৯ কোটি টাকা পাচার ও আত্মসাৎ মামলার আসামি রাশেদুল হক চিশতীর জামিন বহাল রেখেছেন হাইকোর্ট। গতকাল মঙ্গলবার বিচারপতি মো.নজরুল ইসলাম তালুকদারের ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন। এর আগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা ৩ মামলায় রাশেদুল হক চিশতীকে জামিন দেন ঢাকার বিশেষ জজ আদালত-৬।
দুদক এ আদেশের বিরুদ্ধে আপিল করলে সেটি নামঞ্জুর করে বিচারিক আদালতের আদেশ বহাল রাখেন। তবে তার এ জামিন শর্তসাপেক্ষে দেয়া হয়েছে বলে জানান দুদকের কৌঁসুলি খুরশিদ আলম খান। তিনি বলেন, রাশেদুল হক চিশতীর বিরুদ্ধে দুদকের দায়ের করা তিন মামলায় বিচারিক আদালত জামিন দিয়েছেন। শর্ত সাপেক্ষে হাইকোর্ট জামিন বহাল রেখেছেন।
শর্তগুলো হচ্ছে-রাশেদুল হক ফারমার্স ব্যাংকে (বর্তমান পদ্মা ব্যাংক) প্রবেশ করতে পারবেন না, পাসপোর্ট দুদকের কাছে জমা রাখতে হবে, মামলার তদন্তে প্রভাব বিস্তার করতে পারবেন না এবং আদালতের অনুমতি ছাড়া বিদেশ যেতে পারবেন না। খুরশিদ আলম খান বলেন, জামিন হলেও রাশেদুল হক আপাতত কারাগার থেকে মুক্তি পাবেন না। তার বিরুদ্ধে আরেকটি মামলা রয়েছে। রাশেদুল হকের পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্ট বারের সভাপতি অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন।
উল্লেখ্য, রাশেদুল হক চিশতী অধুনালুপ্ত ফারমার্স ব্যাংকের পরিচালক মাহবুবুল হক চিশতীর (বাবুল চিশতী) ছেলে। ব্যাংকটির পরিচালক হিসেবে তিনি স্ত্রী, সন্তান ও নিজের নামে ২৫টি অ্যাকাউন্ট খুলে গ্রাহকের ১৫৯ কোটি টাকা হাতিয়ে নেন। এ ঘটনায় ২০১৮ সালের ১০ এপ্রিল আত্মসাৎ ও অর্থ পাচারের অভিযোগে জড়িত ৬ জনের বিরুদ্ধে মামলা করে দুদক। রাশেদুল হক চিশতী এ মামলার অন্যতম আসামি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন