মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকারই জনমনে উৎকণ্ঠা বাড়াচ্ছে বিবৃতিতে ড. কামাল হোসেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুন, ২০২০, ১২:০০ এএম

বিশেষজ্ঞদের মতামত উপেক্ষা করে সরকারি ছুটি প্রত্যাহারের সিদ্ধান্ত জনমনে ব্যাপক উদ্বেগ-উৎকণ্ঠা সৃষ্টি করেছে বলে মন্তব্য করেছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। তিনি বলেছেন, সরকারের অব্যস্থাপনার ফলে করোনাভাইরাস পরিস্থিতির অবনতি হয়েছে। সরকার করোনা নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যর্থ। গতকাল এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। 

গণফোরামের প্যাডে পাঠানো বিবৃতিতে সরকারের ব্যর্থতার কথা তুলে ধরে তিনি বলেন, দেশে পরীক্ষার হার অত্যন্ত কম এবং সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা নিয়ে সরকারের দেয়া তথ্যে জনগণের কোনো আস্থা নেই। বিলম্বে ও শিথিলতার মধ্য দিয়ে যে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছিল। তার প্রভাবে জনজীবনে দুর্ভোগ নেমে এলেও তা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে। শুধু তাই নয়, দুর্নীতি ও অদক্ষতার ফলে সরকারি সাহায্যের সামান্য অংশ গরীব ও ঝুঁকিগ্রস্ত মানুষের কাছে পৌঁছেছে।
ড. কামাল বলেন, সংক্রমণের হার দ্রæত বাড়ার পরিস্থিতিতে জাতীয় কারিগরি উপদেষ্টা কমিটির সুপারিশ উপেক্ষা করেছে। পর্যাপ্ত পরীক্ষার অভাব এবং স্বাস্থ্যখাতে অব্যবস্থাপনার ফলে পরিস্থিতি প্রতিনিয়ত খারাপের দিকে যাচ্ছে। সংক্রমণ আরও ছড়িয়ে পড়লে স্বাস্থ্য খাতের ওপর যে চাপ সৃষ্টি হবে সরকার তা কীভাবে মোকাবিলা করবে জনগণ জানতে চায়। তিনি আরো বলেন, করোনা সংক্রমণ ঠেকাতে জাতীয় কৌশল নির্ধারণে বাংলাদেশ যথেষ্ট সময় পেয়েও সেটিকে কাজে লাগাতে ব্যর্থ হয়েছে। ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন