ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বিনোদন প্রতিদিন

‘অ্যাভাটার’ সিকুয়েলের শুটিং শুরু করতে নিউজিল্যান্ডে জেমস ক্যামেরন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুন, ২০২০, ৯:৫৯ এএম

‘অ্যাভাটার’ ফিল্মের একটি দৃশ্য


করোনার প্রকোপ ও লকডাউন-পরিস্থিতি থেকে একটু একটু করে বেরিয়ে আসছে আন্তর্জাতিক বিনোদন জগত। কোভিড-১৯ মহামারীর কারণেই স্তব্ধ হয়ে গিয়েছিল জেমস ক্যামেরন-এর ‘অ্যাভাটার টু’র শুটিং। পরিচালক এরই মধ্যে পৌঁছে গিয়েছেন নিউজিল্যান্ডে। সেখানে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকার পরেই শুরু হবে আবারও ফিল্মের কাজ।

২০০৯ সালে মুক্তি পেয়েছিল জেমস ক্যামেরনের ছবি ‘অ্যাভাটার’। প্রযুক্তিগত দিক থেকে হলিউড ছবির ইতিহাসে এটি একটি মাইলস্টোন চলচ্চিত্র । টোয়েন্টিয়েথ সেঞ্চুরি ফক্স কয়েক বছর আগেই সিদ্ধান্ত নেয় যে ‘অ্যাভাটার’-এর আরও বেশ কয়েকটি পর্ব নির্মিত হবে ‘অ্যাভাটার’ ফ্র্যাঞ্চাইজের অংশ হিসেবে।

এই ফ্র্যাঞ্চাইজের দ্বিতীয় পর্ব ‘অ্যাভাটার টু’ মুক্তি পাওয়ার কথা ২০২১ সালে। করোনা শুরু হওয়ার আগে নিউজিল্যান্ডে চলছিল ফিল্মটির কাজ। মাঝপথেই কাজ বন্ধ করে ফিরে যেতে হয় টিমকে। সম্প্রতি এই ফিল্মের সহ-প্রযোজক জন ল্যানডো ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করে জানান যে তিনি ও পরিচালক জেমস ক্যামেরন এসে পৌঁছেছেন নিউজিল্যান্ডে।

কিন্তু নিয়ম অনুযায়ী সেদেশের সরকারি পর্যবেক্ষণে আগামী ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে ল্যানডো এবং ক্যামেরনকে। তার পরেই তাঁরা শুরু করতে পারবেন ফিল্মের কাজ। ‘অ্যাভাটার টু’র গল্পটা শুরু ‘অ্যাভাটার’ ফিল্মের গল্পের ১২ বছর পরে। জেক সালি ও নাইতিরি তাদের নিজস্ব জগতে সুখে-শান্তিতে বসবাস করছিল। কিন্তু একটি বিশেষ প্রয়োজনে তাদের পৌঁছতে হয় প্যান্ডোরা-র অন্য প্রান্তে। আর সেখানেই ১২ বছর আগে ছেড়ে আসা একটি পুরনো বিপদের মুখোমুখি হয় তারা।

‘অ্যাভাটার’ ফ্র্যাঞ্চাইজে-র প্রথম ফিল্মটি বাদ দিয়ে আরও চারটি ফিল্ম নির্মাণের পরিকল্পনা রয়েছে স্টুডিওর। এর মধ্যে দ্বিতীয়টি মুক্তি পাবার কথা ২০২১-এ।

এই দ্বিতীয় ফিল্মটিতে স্যাম ওয়ার্দিংটন এবং জোয়ি সালডানা-র পাশাপাশি রয়েছেন স্টিফেন ল্যাং ও কেট উইন্সলেট। যোগ দিচ্ছেন-মিশেল ইয়ো, এডি ফ্যালকো, উনা চ্যাপলিন সিজে জোন্স এবং ভিন ডিজেল।

২৩৭ মিলিয়ন ডলার (২ হাজার কোটি টাকা) বাজেটে নির্মিত ‘অ্যাভাটার’ আয় করেছে ২.৭৯ বিলিয়ন ডলার (২৪ হাজার কোটি টাকা)।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন