ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কাবুলে মসজিদে বিস্ফোরণ, ইমামসহ নিহত ২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুন, ২০২০, ১০:২৩ এএম

-ফাইল ছবি


আফগানিস্তানের রাজধানী কাবুলে ভয়াবহ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে মসজিদের ইমামসহ ২ জন নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এই হামলায় আরও দুই জন আহত হয়েছেন বলে জানা গেছে।

কাতার ভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যায় সুরক্ষিত গ্রিন জোনে মসজিদের ভেতরে পুঁতে রাখা একটি বোমা বিস্ফোরণে এ হতাহতের ঘটনা ঘটে।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ানের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানায়, স্থানীয় সময় ৭ টা ২৫ মিনিটে ওয়াজির আকবার খান মসজিদে একটি বোমা বিস্ফোরিত হয়েছে। মাগরিবের নামাজ আদায়ের জন্য মুসল্লিরা জড়ো হলে এই বিস্ফোরণ ঘটে।

মুখপাত্র জানান, বিস্ফোরণে মসজিদের ইমাম মোল্লাহ মোহাম্মদ আয়াজ নিয়াজি নিহত হয়েছে। বিস্ফোরণে আহত হওয়ার পর হাসপাতালে তার মৃত্যু হয়।

সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানায়, নিয়াজী ছিলেন একজন বিখ্যাত আলেম, যিনি মসজিদে জুমার নামাজের ইমাম ছিলেন। তিনি ইসলামী আইন বিভাগে কাবুল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকও ছিলেন।

আফগানিস্তানের রাষ্ট্রপতি আশরাফ গনির মুখপাত্র সিদ্দিক সিদ্দিকী এই হামলার তীব্র নিন্দা জানিয়ে টুইট করে বলেন, যারা আমাদের ওলামা ও নিরীহ জনগণের বিরুদ্ধে উদ্দেশ্যমূলক সহিংসতা চালায় তাদের বর্বরতা এবং অমানবিকতা প্রকাশ করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন