বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পূর্ব লাদাখে ঢুকে পড়েছে চীনের সেনা, স্বীকার করলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুন, ২০২০, ৮:১৫ পিএম

বেশ কিছুদিন থেকে টানটান উত্তেজনা চলছিল লাদাখ অংশের বিভিন্ন চীন-ভারত সীমান্তবর্তী এলাকায়। এবার পূর্ব লাদাখে ঢুকে পড়েছে চিনা সেনাবাহিনীর একাংশ এবং পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সব রকম ব্যবস্থা নিচ্ছে ভারত। গতকাল মঙ্গলবার সংবাদসংস্থা CNN-News 18 কে এক সাক্ষাৎকারে জানিয়েছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।
প্রতিরক্ষামন্ত্রী জানিয়েছেন, আগামী ৬ জুন চীন ও ভারতের সেনাবাহিনীর শীর্ষ আধিকারিকরা এই বিষয়ে সিদ্ধান্ত নিতে বৈঠকে বসতে চলেছেন। তবে নিজের অবস্থান থেকে কোনও মতেই সরবে না ভারত, জানিয়েছেন মন্ত্রী।
প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং সংবাদ মাধ্যমকে আরও বলেন, বেশ কিছু সংখ্যক চিনা নাগরিক ওই এলাকায় ঢুকে পড়েছেন। ভারতের যা করা উচিত ছিল, তা-ই করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (14)
প্রসূন রায় ৪ জুন, ২০২০, ১:০৯ এএম says : 0
সাম্রাজ্যবাদী চীনকে এমন মার দিতে হবে যুদ্ধ করার বিলাসিতা ঘুচে যায়। চোরের মায়ের বড় গলা আর তাই সারা বিশ্বে করোনা ছড়িয়ে এত মানুষকে মারার পর বিশ্বের নজর অন্যদিকে ঘোরাবার জন্য এটা শুধু একটা চাল।
Total Reply(0)
Shafikul ৪ জুন, ২০২০, ১২:৪৭ পিএম says : 0
আমি চিনকে ধন্যবাদ জাবাই কারণ ভারত যে মুসলমানের কাশ্মীরের অধিকারকে হরণ করেছে। চীনকে ধন্যাবাদ
Total Reply(0)
ash ৪ জুন, ২০২০, ৪:০৮ পিএম says : 0
GO FOR IT CHINA ! MAKE INDIA 100 PIECESSSSSSSSS
Total Reply(0)
saifuddin khaled ৪ জুন, ২০২০, ১১:৫৮ পিএম says : 0
chaina captured it's own territory.then what's the problem?
Total Reply(0)
saifuddin khaled ৫ জুন, ২০২০, ১২:০০ এএম says : 0
chaina captured it's own territory.then what's the problem?
Total Reply(0)
saifuddin khaled ৫ জুন, ২০২০, ১২:০০ এএম says : 0
chaina captured it's own territory.then what's the problem?
Total Reply(0)
সাইফুদ্দিন খালেদ ৫ জুন, ২০২০, ১২:২৫ এএম says : 0
চীনের জায়গা চীন নিয়ন্ত্রনে নিচে।সমস্যা কি?
Total Reply(0)
Dulal Chandra Das ৫ জুন, ২০২০, ১১:২৯ এএম says : 0
If you are a Hindustani, you are suppose to go to pakistan. Jay Hind.
Total Reply(0)
Suriya Aditya ৫ জুন, ২০২০, ১২:০২ পিএম says : 0
I want war
Total Reply(0)
Swaraj nath sarkar ৫ জুন, ২০২০, ১:২৯ পিএম says : 0
একবার চীনের সঙ্গে যুদ্ধ লাগুক না, চীনের চামড়া ছাড়িয়ে নেবে ভারত।চরের মায়ের বড় গলা। এই পোস্ট এ দেখলাম জে বেশ কিছু মীরজাফর চীনের পক্ষ নিয়ে কথা বলছে। ....
Total Reply(0)
ভারতীয় ৫ জুন, ২০২০, ৩:২৩ পিএম says : 0
এই সব বেইমানদের আগে দেশ থেকে বার করে চীনে পাঠিয়ে দেওয়া উচিৎ। যাতে ওরা চীনের লোকেদের পা চেটে খাক। ....
Total Reply(0)
A.k.Roy ৫ জুন, ২০২০, ৪:২২ পিএম says : 0
As Indians are both living and taking all facilities, so why to support to China's? So it is better to live Chin country.
Total Reply(0)
RAQEEB CHOWDHURY ৫ জুন, ২০২০, ৪:২৭ পিএম says : 0
ভারতের যুদ্ধ করার ক্ষমতা রয়েছে কিন্তু ভারত এত পাগল নয় যে বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রকোপে দেশের অর্থনীতি বিকিয়ে দিয়ে যুদ্ধ করবে। ভারতের যথেষ্ট ক্ষমতা রয়েছে চীনকে শায়েস্তা করার। কিন্তু এই পরিস্থিতিতে বিশ্বের সমর্থন আদায়ের জন্য ভারত একটি বুদ্ধিমান কৌশল অবলম্বন করছে এবং তাতে সফল হয়েছে। চীন আজ অথবা কাল এল এ সি সীমান্ত থেকে সরে যেতে বাধ্য হবে এটা নিশ্চিত। গায়ের জোরে কখনো কোন কাজ সফল হয় না তাও আবার যদি সেটা সৎ উদ্দেশ্য হত। ভারত বিশ্বের সর্ববৃহৎ গণতান্ত্রিক রাষ্ট্র কাজেই ভারতকে কোন সিদ্ধান্ত নিতে হলে আগে দেশের অর্থনৈতিক অবস্থা দিকে তাকাতে হয়,জনগণের দিকে তাকাতে হয়। ভারতের সরকার চীনের সরকারের মত মাথামোটা বুদ্ধি নিয়ে চলে না। চীনের অসৎ উদ্দেশ্য কখনোই সফল হবে না। কারণ বিশ্বের শক্তিধর দেশগুলোর অধিকাংশ ভারতকে সমর্থন দিচ্ছে। যুদ্ধ হলে চীনের যথেষ্ট ক্ষতি হবে এটা নিশ্চিত। যারা ডিপ্লোমেটিক সিস্টেমকে অনুধাবন করতে পারে তারা আমার কথায় একমত হবেন এটাই একটি দেশে রণকৌশল হওয়া উচিত বলে আমি মনে করি। চীনের একঘেয়েমি আচরণ চীনকে অনেক পেছনের দিকে নিয়ে যাবে। একটি দেশের শক্তি সে দেশের জনগণ আর চীন তার দেশের জনগণকে এবং মতা মত কোন তোয়াক্কা করে না। যার ফর্মুলা হলো এক দেশ এক নায়ক।
Total Reply(0)
Rikta Dinda ৫ জুন, ২০২০, ৫:২০ পিএম says : 0
..sune rakh.India-jonyo ... beiman der supporter -er dorkar naai.Tora jaanbi, India-r jaayga kotota? Toder se education naai. Chinar aagrasi nitir jonyo Tibet ke dokhol korechhe.Tibet-er dhormo neta Dolai Lama India te ashroy te achhen. Mushlim ki Hindu,Kashmiree-der Kashmir.Ja India-r obichhedyo part....... India sot pothe achhe.Tai,kauke dorkar naai. India self - sufficient.BD-r Moto begger noy.Aggrssive China go back peacefully.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন