শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পানিতে ডুবে ১০ শিশুর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০২০, ১২:০১ এএম

পানিতে ডুবে ছয় জেলায় ১০ শিশুর মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় যশোর, নোয়াখালী, বগুড়া, টাঙ্গাইল, মাগুরা ও কুষ্টিয়া জেলায় এ ঘটনা ঘটে। এদের মধ্যে যশোরে ৩, নোয়াখালী ও বগুড়ায় ২ জন করে, কুষ্টিয়া, টাঙ্গাইল ও মাগুরায় একজন করে।

যশোর : যশোরের চৌগাছায় পানিতে ডুবে শিশুর মৃত্যু হয়েছে। তার নাম আমির হামজা (৬)। সে উপজেলার হাকিমপুর ইউনিয়নের চাকলা গ্রামের দ্বীন মোহাম্মদের ছেলে। ঘটনায় একই গ্রামের জাহিদুল ইসলামের ছেলে শিশু শিশির (৬) গুরুতর অসুস্থ হয়েছে। তাকে ভর্তি করা হয়েছে যশোর ২৫ বেড হাসপাতালে। গতকাল তারা বাড়ির পাশের ডোবার পানিতে খেলা করার সময় দুর্ঘটনাটি ঘটে।

নোয়াখালী : বাড়ীর পুকুরের পানিতে সাতার কাটতে গিয়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। করুণ এ ঘটনাটি গতকাল বুধবার বিকেলে সেনবাগ উপজেলার মোহাম্মদপুর ইউপির দক্ষিণরাজারামপুর গ্রামে ফরায়েজি বাড়িতে ঘটে। নিহত শিশুটি ঢাকা পেট্রো বাংলার কর্মকতা মাঈন উদ্দিনের মেয়ে নাজিফা আক্তার ও তাদের কাজের মেয়ে ইয়াসমিন আক্তার।
অভয়নগর (যশোর) : যশোরের অভয়নগরে খেলা করতে গিয়ে পানিতে ডুবে দুই বছর বয়সী যমজ দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে উপজেলার সিদ্ধিপাশা ইউনিয়নের সিদ্ধিপাশা গ্রামে মর্মান্তিক এ মৃত্যুর ঘটনা ঘটে। মৃত হাসান ও হুসেইন সিদ্ধিপাশা গ্রামের মাজেদ শেখের ছেলে।

মাজেদ শেখের ভাই স্থানীয় ইউপি সদস্য শেখ হাফিজুর রহমান জানান, প্রতিদিনের মতো বুধবার বাড়ির পাশে খেলা করছিল দুই ভাই হাসান-হুসেইন। দুপুরের দিকে দুই ছেলেকে না পেয়ে তাদের মা খোঁজাখুঁজি শুরু করেন। এক পর্যায়ে বাড়ির পাশে ডোবার মধ্যে দুই ছেলেকে ভেসে থাকতে দেখেন। দ্রুত তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক দু’জনকেই মৃত ঘোষণা করেন। যমজ দুই ভাইয়ের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। এ ব্যাপারে অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তাজুল ইসলাম বলেন, দুই বছর বয়সী দুই ভাইয়ের মৃত্যুর খবর পাওয়া গেছে।

গাবতলী (বগুড়া) : বগুড়ার গাবতলীতে ইছামতি নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার দুপুরে উপজেলার কাগইল ইউনিয়নের সাহাপুর উত্তরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ লাশ দুটি উদ্ধার করে গতকাল বুধবার মর্গে প্রেরণ করেছে।

জানা গেছে, উপজেলার কাগইল ইউনিয়নের সাহাপুর গ্রামের সোহেল রানা’র ছেলে কাউছার আলী (৭) এবং একই গ্রামের মামুনুর রশিদ ওরফে ফুল মিয়ার ছেলে সৌরভ আহম্মেদ (৬) দুপুরে সকলের অজান্তে ইছামতি নদীতে গোসল করতে গিয়ে নিখোঁজ হয়। অনেক খোঁজাখুজির পর গত মঙ্গলবার সন্ধ্যা ৭টায় বাড়ীর পার্শ্ববর্তী ইছামতি নদী থেকে তাদের দু’জনের ভাসমান লাশ পাওয়া যায়।

মৃত্যুর খবর পেয়ে থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন ও এসআই রেজাউল করিমসহ সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনার ঘটনাস্থলে যান। এরপর পুলিশ লাশ দুটি উদ্ধার করে গতকাল বুধবার মর্গে প্রেরণ করেন।
ঘাটাইল (টাঙ্গাইল) : টাঙ্গাইলের ঘাটাইলে পানিতে ডুবে রাফি নামে ৪ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বুধবার দুপুরে উপজেলার ঘাটাইল ইউনিয়নে শিমলা পুর্বপাড়া গ্রামে এ মর্মান্তিক ঘটনা ঘটে। নিহতের পরিবার ও স্থানীয়রা জানান, রাফি উপজেলার ঘাটাইল ইউনিয়নের শিমলা পূর্বপাড়া গ্রামের শাহ আলম মিয়ার ছেলে। তার মা গৃহবধূ মুক্তা বেগম। ঘটনার সময় রাফির মা পারিবারিক কাজে ব্যাস্ত ছিলেন। এ সময় শিশু রাফি খেলতে গিয়ে সকলের অজান্তে বাড়ির পাশের ডোবায় পড়ে যায়। খোঁজাখুজির একপর্যায়ে রাফির নিথর দেহ প্রতিবেশীরা ডোবায় ভেসে থাকা অবস্থায় দেখতে পায়। পরে তাকে উদ্ধার করে ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মাগুরা : মাগুরার শ্রীপুর উপজেলার গোপালপুর গ্রামে সুরাইয়া (৫) নামের এক শিশুকন্যা পানিতে ডুবে মারা গেছে। গত মঙ্গলবার বিকেল ৫টার দিকে শিশুটি বাড়িতে না ফেরার কারণে তার মা-বাবা তাকে খুঁজতে থাকেন। পরে খোঁজাখুঁজির এক পর্যায়ে পাশের বাড়ির একটা পুকুরে তার লাশ দেখতে পায় তারা। সুরাইয়া গ্রামের মন্টু বিশ্বাসের কন্যা। তার পারিবারিক সূত্রে জানা যায়, সুরাইয়ার দেহ পানি থেকে উদ্ধার করে দ্রুত শ্রীপুর দারিয়াপুর স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নেওয়া হলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

কুষ্টিয়া : কুষ্টিয়ার গড়াই নদীতে আজমীরা নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় হরিপুর সেতুর নিচে এ ঘটনা ঘটে। আজমীরা চরথানা পাড়ার ২ নং ওয়ার্ডের আজম আলীর মেয়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন