ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমের শারীরিক অবস্থা স্থিতিশীল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুন, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসে আক্রান্ত সাবেক স্বাস্থ্যমন্ত্রী আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত সোমবার দুপুরে নাসিমকে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির পর থেকে তিনি হাসপাতালটির আইসিইউ ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন। বর্তমানে আইসিইউ ইউনিটে সাবেক মন্ত্রী নাসিমের অবস্থা স্থিতিশীল রয়েছে বলে গতকাল রাতে ইনকিলাবকে জানিয়েছেন তার সাবেক এপিএস মীর মোশারফ হোসেন।

মোশারফ হোসেন বলেন, ডাক্তাররা জানিয়েছেন সাবেক মন্ত্রী নাসিমের অবস্থা এখন ভাল, তবে তিনি অনেক দুর্বল। সংটাবস্থা কাটলেও নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। তার অক্সিজেনের মাত্রা কিছুটা কম রাখা হয়েছে।
জানা যায়, হাসপাতালে ভর্তি হবার দিন রাতে করোনা পরীক্ষার রেজাল্ট পজিটিভ আছে সাবেক মন্ত্রী নাসিমের। বেশ কয়েক দিন ধরে অসুস্থ নাসিম হাসপাতালে ভর্তির চার দিন আগেও একবার করোনাভাইরাস পরীক্ষা করিয়েছিলেন কিন্তু তখন রেজাল্ট ‘নেগেটিভ’ এসেছিল।

নাসিমের ছেলে তানভীর শাকিল জয় জানিয়েছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি, জরুরি দরকার হলে বাবাকে সিএমএইচে নিয়ে যাব। প্রধানমন্ত্রী সিএমএইচে কথা বলে রেখেছেন।’ এর আগে নাসিমের স্ত্রী এবং বাসার একজন পরিচারিকার করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছিল। ত্রাণ বিতরণের কাজে সিরাজগঞ্জ গেলে অসুস্থ হোন বলে জানিয়েছেন সাবেক এপিএস মোশারফ হোসেন।
উল্লেখ্য, ১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে নিহত জাতীয় চার নেতার একজন শহীদ এম মনসুর আলীর ছেলে মোহাম্মদ নাসিম আওয়ামী লীগের ১৯৯৬-২০০১ সরকারে স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন। ২০০৮ সালের নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর মন্ত্রিসভায় না থাকলেও পরের মেয়াদে তাকে স্বাস্থ্যমন্ত্রী করেন শেখ হাসিনা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Kowaj Ali khan ৪ জুন, ২০২০, ৯:১৬ এএম says : 0
১৯৯৬---২০০১ স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন সেই সময়ের উনার উক্তির জন্য উনি বাংলাদেশের বুকে একজন বীর পূরুষ হইয়া থাকবেন। যে বাংগালীরা দেখিয়ে দিয়েছেন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন