ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

২৬ জনের মৃত্যু

করোনা উপসর্গ কোয়ারেন্টিনে ৫৭ হাজার ৮২৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০২০, ১২:০১ এএম

করোনার উপসর্গ জ্বর, শ্বাসকষ্ট, সর্দি-কাশিতে আক্রান্ত হয়েছে সারা দেশে ২৬ জনের মৃত্যু হয়েছে। তবে এদের কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল কিনা তা নিশ্চিত নয় বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। তবে নমুনা সংগ্রহ করে রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।
এদিকে, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৩৯৫ জনকে। ছাড় পেয়েছেন ১৩৭ জন। বর্তমানে মোট আইসোলেশনে আছেন ৬ হাজার ৪৯৮ জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে কোয়ারেন্টিন করা হয়েছে ২ হাজার ৪২৮ জনকে। ছাড় পেয়েছেন ৩ হাজার ১৪৫ জন। এখন পর্যন্ত মোট ২ লাখ ৯২ হাজার ৮১৩ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে। বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৫৭ হাজার ৮২৮ জন
ঢাকা : প্রাণঘাতী করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংকের এক কর্মকর্তা মারা গেছেন। মিজানুর রহমান (৫৬) নামের এ কর্মকর্তা রাজধানীর ফকিরাপুল শাখায় অফিসার (ক্যাশ) হিসেবে কর্মরত ছিলেন। জানা গেছে, মিজানুর রহমানের গ্রামের বাড়ি কুমিল্লায়।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনা উপসর্গে তিনজনের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার বিকেলে তিনি নগরীর জেনারেল হাসপাতালের আইসিইউতে মারা যান সিডিএর নগর পরিকল্পনাবিদ সারোয়ার উদ্দিন আহমেদ। এর আগে মঙ্গলবার শ^াসকষ্ট নিয়ে প্রথমে তিনি নগরীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। পরে তাকে জেনারেল হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। সেখানেই তার মৃত্যু। এছাড়া চট্টগ্রাম জেনারেল হাসপাতালে গতকাল দিলীপ দত্ত (৫০) নামে একজনের মৃত্যু হয়েছে। তার বাসা নগরীর বেটারি গলিতে। হাসপাতালের মেডিসিন বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব বলেন, করোনা উপসর্গ নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হন। অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়। সকাল সাড়ে ৭টায় তিনি মারা যান
এদিকে, চট্টগ্রামের সাতকানিয়ায় করোনা উপসর্গ নিয়ে মাহবুবুল হক (৬২) নামে এক আইনজীবী মারা গেছেন। তিনি সাতকানিয়া আদালতে সিনিয়র আইনজীবী হিসেবে কর্মরত ছিলেন। মঙ্গলবার রাতে তাকে সাতকানিয়ার সতিপাড়ার বাসা থেকে নগরীর একটি বেসরকারি হাসপাতালে আনা হয়। সেখান থেকে চমেক হাসপাতালে নেওয়ার পথে রাত সাড়ে ৯টায় তিনি মারা যান। সাতকানিয়া আদালতের আইনজীবী হাফিজুর রহমান মানিক জানান, করোনা টেস্টের জন্য তার নমুনা নেওয়া হলেও রিপোর্ট আসেনি।
যশোর ব্যুরো জানান, এই প্রথম মঙ্গলবার ও বুধবার দুই দিনে ৩৪ জনের করোনা টেস্টের রিপোর্টে কারো পজেটিভ পাওয়া যায়নি। সবগুলোই নেগেটিভ এসেছে। এই তথ্য জানান যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন। তার কথা, যবিপ্রবিতে ৯ জন ও খুলনায় ২৫ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। কারোরই করোনাভাইরাস নেই।
রাজশাহী ব্যুরো জানান, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মঙ্গলবার রাতে করোনাভাইরাসে উপসর্গ নিয়ে এক নারীর মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার রাত ৯টার দিকে হাসপাতালের করোনা ওয়ার্ডে তার মৃত্যু হয়। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ বলে জানা গেছে।
হাসপাতালের উপ-পরিচালক জানান, জ্বর ও শ্বাসকষ্ট ওই নারী হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তার নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষার পর নিশ্চিত হওয়া যাবে তিনি করোনা আক্রান্ত ছিলেন কিনা। এর আগে দুপুরে হাসপাতালের আইসিইউতে শফিউর রহমান নামে এক বন কর্মকর্তার মৃত্যু হয়। রোববার তার নমুনা সংগ্রহ করা হয়।
বরিশাল ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় দক্ষিণাঞ্চলের ৬ জেলায় নতুন করে করোনাভাইরাস সংক্রমিত রোগীর সংখ্যা ৮৬। যা এযাবতকালের সর্বোচ্চ। এরমধ্যে শুধু বরিশাল জেলায়ই আক্রান্তের সংখ্যা ৬১ জন বলে জানা গেছে। এনিয়ে দক্ষিণাঞ্চলে রোগীর সংখ্যা ৭৪৮-এ উন্নীত হল। তবে গত ২৪ ঘন্টায় কোন মৃত্যু নেই। এসময় সুস্থ হয়ে উঠেছেন আরো ১১ জন। এনিয়ে ১৫৯ জন সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছে বলে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর জানিয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তদের মধ্যে বরিশাল ছাড়াও পিরোজপুরে ৯, ভোলাতে ৬ এবং ঝালকাঠিও বরগুনাতে ৪ জন করে, আর পটুয়াখালীতে আরো ২জন রয়েছে।
গতকাল পর্যন্ত দক্ষিণাঞ্চলের বিভিন্ন সরকারি হাসপাতালগুলোর আইসোলেশন ওয়ার্ডে ভর্তিকৃত ৭০৮ জনের মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৩৩৭ জন। গত ২৪ ঘণ্টায় বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ড থেকে ১১জনকে এবং আইসোলেশন ওয়ার্ড থেকে ৮ জনকে ছাড়পত্র প্রদান করা হয়েছে। তবে এসময়ে করোনা ওয়ার্ডে নতুন কোন রোগী ভর্তি না হলেও আইসোলেশনে ৫ জনকে ভর্তি করা হয়েছে।
কক্সবাজার ব্যুরো জানায়, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৭০ জনের নমুনা পরীক্ষায় ২৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে কক্সবাজার জেলার ২১ জন ও ২ জন বান্দরবানের। তথ্য মতে করোনা শনাক্তদের ৭ জন কক্সবাজার সদরে, ৮ জন চকরিয়ায়, ৩ জন রামুতে ও ৩ জন টেকনাফের। এছাড়াও ১ জন করে রয়েছে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ও লামা উপজেলার। এই তথ্য নিশ্চিত হওয়া গেছে কক্সবাজার মেডিকেল কলেজের প্রিন্সিপাল ডা. অনুপম বড়–য়া সূত্রে।
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় ১০৬ জন করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ। এ সময়ের মধ্যে জেলায় কোন মৃত্যুর সংবাদ নেই বলে নিশ্চিত করেছেন। গতকাল দুপুরে এ তথ্য জানান তিনি। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত কোন ব্যক্তির সুস্থ হবার তথ্যও নেই বলে জানান তিনি।
ডা. ইমতিয়াজ জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় ১০৬ জনের করোনা পজিটিভ শনাক্ত করা হয়েছে। আর এখন পর্যন্ত জেলায় মোট ৩১৫৩ জনের ফলাফল পজিটিভ এসেছে।জেলায় এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত মোট রোগীর সংখ্যা ৩১৫৩ জন। এর মধ্যে মোট মৃত্যু হয়েছে ৮৫ জনের আর সুস্থ হয়েছেন ৮১৩ জন।
গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, গত ২৪ ঘণ্টায় গোপালগঞ্জে নতুন করে আরও ১৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে এ জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ২২২ জনে । আক্রান্ত ২ শ’ ২২ জনের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০২ জন। জেলার বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ১১৯ জন । মারা গেছেন ১ জন। গতকাল বুধবার সকালে গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ এ তথ্য জানান।
চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার জানান, গত ২৪ ঘণ্টায় চাঁদপুরে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার রাতে ও গতকাল বুধবার সকালে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড ও বাড়িতে তাদের মৃত্যু হয়। এরা হলেন- পল্লী চিকিৎসক আবু তাহের ভূঁইয়া (৬০), আব্দুর রাজ্জাক (৭০), লাকী বেগম (৩৪), মজিবুর রহমান (৭০) ও জাহাঙ্গীর আলম (৬০)।
চাঁদপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ও করোনা বিষয়ক ফোকাল পার্সন ডা. এএইচএম সুজাউদ্দৌলা রুবেল জানান, বুধবার সকালে হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় সদর উপজেলার কল্যান্দী গ্রামের লাকী বেগম নামে এক নারী মারা যান। এছাড়া মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে সদর উপজেলার বাগাদী ইউনিয়নের পশ্চিম বাগাদী গ্রামের ভূঁইয়া বাড়ির পল্লী চিকিৎসক আবু তাহের ভূঁইয়া ও রাত ২টার দিকে সদর উপজেলার কল্যান্দী গ্রামের আব্দুর রাজ্জাক মারা যান। মৃতদের নমুনা সংগ্রহ করে লাশ বিশেষ ব্যবস্থায় দাফন করা হয়েছে।
অপরিদকে করোনার উপসর্গ নিয়ে মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে হাজীগঞ্জ উপজেলার হাটিলা পূর্ব ইউনিয়নের বলিয়া গ্রামে ৭০ বছর বয়সী মজিবুর রহমান মারা যান। বুধবার সকাল সাড়ে ৮টায় করোনার উপসর্গ নিয়ে হাজীগঞ্জ বাজারের ব্যবসায়ী জাহাঙ্গীর আলমের মৃত্যু হয়। চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) আফজাল হোসেন বলেন, হাজীগঞ্জের বলিয়ার মজিবুর রহমানের লাশ রাতে বাড়িতে পড়ে থাকলেও এলাকার কোনো জনপ্রতিনিধি এগিয়ে আসেননি। ভোরে নিজে গিয়ে তাদের ফোন করি। তবুও তারা আসেননি। পরবর্তীতে রিপোর্ট করার কথা বললে তারা এগিয়ে আসেন।
মুন্সীগঞ্জ জেলা সংবাদদাতা জানান, মুন্সীগঞ্জ সদর হাসপাতালে আইসোলেসনে থাকা ৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে টংগীবাড়ি উপজেলার পাইকপাড়ার মাসুদ হাসান (৫৫) এবং সদর উপজেলার ইদ্রাকপুরের সিরাজুল ইসলাম (৪০) এবং মুক্তারপুরের জহিরুল ইসলাম (৪৫) করোনা উপসর্গ নিয়ে হাসপাতালের আইসোলেসনে ছিলেন। এ নিয়ে গত ২ দিনে করোনা আক্রান্ত হয়ে ৫ জন মৃত্যুবরণ করলেন।
পটুয়াখালী জেলা সংবাদদাতা জানান, গতকাল সকাল সাড়ে ১০ টার দিকে পটুয়াখালী জেনারেল হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে বাবু লাল (৬২) নামে অবসর প্রাপ্ত এক সরকারী কর্মচারী মারা গেছেন। পটুয়াখালী জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. আ. মতিন জানান, মৃত বাবু লাল গত কয়েকদিন যাবৎ বাসায় জ্বর সহ অন্যান্য শারীরিক সমস্যা নিয়ে অসুস্থ অবস্থায় ছিল । সকালে শ্বাসকষ্ট শুরু হয়ে অজ্ঞান হয়ে গেলে তার পরিবারের লোকজন তাকে হাসপাতালে নিয়ে আসে। আমরা তাকে মৃত অবস্থায় পাই। মৃতের নমুনা সংগ্রহ করা হয়েছে। এদিকে, পটুয়াখালীতে আরোও একজনের করোনা পজেটিভ সনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৬৬ তে দাঁড়ালো।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইলে করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। তার বাড়ি সদর উপজেলায়। তিনি পৌর এলাকার আলী কমপ্লেক্সের মালিক।
টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. সদর উদ্দিন জানান, হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে সর্বমোট ১৬ জন রোগী ভর্তি হয়। তাদের মধ্যে ১৪ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে দুই জন চিকিৎসাধীন রয়েছে।
ঠাকুরগাঁও জেলা সংবাদদাদাতা জানান, ঠাকুরগাঁওয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রওশন আলী (৬০) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় একটি স্বাস্থ্য কমপ্লেক্সে তিনি মারা যান বলে জানান ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন ডা. মো মাহফুজার রহমান সরকার।
মৃত রওশন আলী শহরের মুসলিম নগর এলাকার মৃত হবিবর রহমানের ছেলে।
মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, পিরোজপুরের মঠবাড়িয়ায় ১ নারীসহ নতুন ৪ জনের করোনা সনাক্ত হয়েছে। আক্রান্তদের সকলের বাড়ি লকডাউন করা হয়েছে। এ নিয়ে উপজেলায় আক্রান্তের মোট সংখ্যা ১৬ জন।
দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লার দেবিদ্বারে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া আবুল হোসেনের (৪৫) দাফন করতে কেউ এগিয়ে আসেনি। স্থানীয় সূত্রে জানা যায়, গত মঙ্গলবার রাত ১০টায় করোনা উপসর্গ নিয়ে মারা যান বাগুর পশ্চিম পাড়ার মৃত সৈয়ত আলীর ছেলে আবুল হোসেন। তিনি গত কয়েক দিন যাবত জ্বর-ঠান্ডা ও কাঁশিসহ করোনা উপসর্গ নিয়ে ঘরে বসেই চিকিৎসা নিচ্ছিল। তার মৃত্যুর সংবাদে আত্বীয়-স্বজন ও এলাকাবাসীর কেউ এগিয়ে আসেনি। মৃত্যুর পর ১২ ঘণ্টা লাশ নিয়ে বসে থাকেন স্ত্রী ও সন্তানরা।
কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকার কেরানীগঞ্জে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৬জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা এখন দাঁড়িয়েছে ৫১৩জনে। নতুন আক্রান্তের এই ১৬জনের মধ্যে জিনজিরা ইউনিয়ন ৩জন,আগানগর ইউনিয়নে ১জন, কালিন্দী ইউনিয়নে ১জন, েেকান্ডা ইউনিয়নে ১জন, তেঘরিয়া ইউনিয়নে ৫জস ও শুভাঢ্যা ইউনিয়নে ৫জন করোনা রোগী রয়েছে। জিনজিরা ইউনিয়নের ৩জনের মধ্যে ১জন পুরুষ ও ২জন নারী। তাদের একজনের বাড়ি জিনজিরা মডেল টাউনে এবং অন্য একজনের বাড়ি গোলাম বাজারে। অপরজনের বাড়ি জিনজিরা রসুলপুরে। তেঘরিয়া ইউনিয়নের ৫জনের সবাই পুরুষ। কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর মোবারক হোসাইন গতকাল দুপুরে এতথ্য জানান।
সোনারগাঁও : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মোগরাপাড়া ইউনিয়নের বাড়িচিনিস গ্রামে করোনার উপসর্গ নিয়ে আবেদুন নেছা (৬৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। তিনি বাড়িচিনিষ গ্রামে তার নিজ বাড়িতে মারা যান। পরে নিজেরা এলাকাবাসীর সহায়তা লাশ দাফন করেন।
নাটোর : নাটোরের বাগাতিপাড়ায় করোনা উপসর্গ জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ফেরদৌসী বেগম (৬০) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। গতকাল সকালে উপজেলার শালাইনগর পুর্বপাড়া গ্রামে তার জামাতা ইসরাইলের বাড়িতে তিনি মৃত্যুবরণ করেন। মৃত ফেরদৌসী বেগম একই উপজেলার জামনগর রওশনগিরি পাড়া গ্রামের মোজাফফর হোসেনের স্ত্রী। তবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা তা জানতে তার নমুনা সংগ্রহ করেছে বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্স। এছাড়া স্বাস্থ্যবিধি অনুযায়ী দাফন সম্পন্ন করার নির্দেশ দেয়া হয়েছে মৃতের পরিবারকে।
মৌলভীবাজার : করোনা উপসর্গ নিয়ে ভর্তি হওয়া মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালের আইসোলশনে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার রাতে হাসপাতালের করোনা ইউনিটে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হন তিনি। পরে চিকিৎসাধীন অবস্থায় শেষ রাতে তিনি মারা যান। তিনি শ্রীমঙ্গল উপজেলার বাসিন্দা।
ফেনী : করোনা উপসর্গ নিয়ে ফেনীর সোনাগাজীতে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার বিকেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। কিছুদিন ধরে তিনি কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন।
দোহার : ঢাকার দোহার উপজেলায় করোনার উপসর্গ নিয়ে মো. নূরুল ইসলাম খান (৬৫) নামে এক ব্যক্তি মারা গেছেন। গতকাল দুপুরে জানাজা শেষে দাফন করেন ইসলামি আন্দোলন বাংলাদেশের স্বেচ্ছাসেবক টিম। উপজেলার জয়পাড়া বাজারে নূরুল ইসলামের একটি জুতার দোকান ছিল বলে জানা গেছে।
মানিকগঞ্জ : করোনা উপসর্গ নিয়ে মানিকগঞ্জ জেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন মুক্তিযোদ্ধা সফিউদ্দিন (৭৪)। গতকাল ভোর সাড়ে ৪টার দিকে তিনি মারা যান। হাসপাতালটির তত্ত্বাবধায়ক ডা. আরশ্বাদ উল্লাহ জানান, মুক্তিযোদ্ধা সফিউদ্দিন জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে গতকাল মঙ্গলবার বিকেল ৫টায় হাসপাতালে ভর্তি হন। তিনি করোনায় আক্রান্ত ছিলেন কি-না তা নিশ্চিতের জন্য নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য সাভার প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। মুক্তিযোদ্ধা সফিউদ্দিনের বাড়ি টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার বণ্যা গ্রামে।
সাতক্ষীরা : সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে করোনা উপসর্গ নিয়ে এক নারী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। গতকাল দুপুর ১২টার দিকে তিনি মারা যান। ওই নারী (৪৪) সাতক্ষীরা সদরের লাবসা ইউনিয়নের তালতলা গ্রামের বাসিন্দা।
মৃতের স্বজনরা জানান, তিনি দীর্ঘদিন ধরে ডায়বেটিক রোগে ভুগছিলেন। চারদিন আগে থেকে শরীরে প্রচন্ড জ্বর শুরু হয় তার। বুধবার বেলা ১১টার দিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য তাকে ভর্তি করা হয়। দুপুর ১২টার দিকে তিনি মারা যান। ভর্তির সময় তার শরীরে ডায়বেটিক ছিল ৪০ পয়েন্ট ও জ্বর ছিল।
নরসিংদী : নরসিংদীতে করোনা উপসর্গ নিয়ে নূরে আলম খন্দকার (৩৮) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। গতকাল সকালে জেলার কোভিড হাসপাতালের আইসোলেশনে তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। নিহত নূরে আলম খন্দকার শহরের বাসাইল এলাকার আবদুর রহমান খন্দকারের ছেলে। তিনি ভেলানগর বাসস্ট্যান্ডে পরিবহনের ব্যবসা করতেন।
পাবনা : করোনা উপসর্গ নিয়ে পাবনায় চব্বিশ ঘণ্টায় দুইজনের মৃত্যু হয়েছে। এদের একজনের বাড়ি জেলার সুজানগর ও অপরজনের বাড়ি চাটমোহর উপজেলায়। গত মঙ্গলবার দিবাগত রাতে তারা মারা যান।
পাবনা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. আবুল হোসেন জানান, সুজানগর উপজেলা থেকে সুমন হোসেন (৬৫) নামের এক ব্যক্তি গত ১ জুন সর্দি, জ্বর ও কাশির উপসর্গ নিয়ে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি হন। করোনা উপসর্গ থাকায় তাকে সন্দেহভাজন রোগী হিসেবে আইসোলেশন ইউনিটে রাখার পর নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। তার পরীক্ষার রিপোর্ট এখনো হাসপাতাল কর্তৃপক্ষের হাতে পৌঁছেনি। গত রাতে তিনি মারা যান। মৃত ব্যক্তির লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। অপরদিকে চাটমোহর উপজেলায় আটলঙ্কা নতুন পাড়া নজরুল ইসলাম (৬৫) নামে এক ব্যক্তি শ্বাসকষ্টের উপসর্গ নিয়ে মারা গেছেন। চাটমোহর সার্কেলের সহকারী পুলিশ সুপার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। ত
ঝালকাঠি : ঝালকাঠির নলছিটিতে বাবুল মোল্লা (৪০) নামে এক ব্যক্তির করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে। গতকাল বুধবার সকাল ৭টায় উপজেলার বৈশাখীয়া গ্রামের বাড়িতে তার মৃত্যু হয়। তিন দিন ধরে তার বুকে ব্যথা ও শ্বাসকষ্ট ছিল। স্থানীয় ইউপি চেয়ারম্যান কবির হোসেন জানান, বাবুল মোল্লা সকালে বাড়ি থেকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল। হঠাৎ করে বুকে ব্যথা বেড়ে গিয়ে তার মৃত্যু হয়। বিষয়টি স্বাস্থ্য বিভাগকে জানানোর পরে মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে।
জামালপুর : জামালপুরের সরিষাবাড়ীতে করোনার উপসর্গ নিয়ে পোশাক কারখানার এক শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার ভোরে উপজেলার ভাটারা ইউনিয়নের ভেবলা গ্রামে এক আত্মীয়র বাড়িতে তিনি মারা যান। বাড়িটি লকডাউন করেছে প্রশাসন।
ওই ব্যক্তির বাড়ি জামালপুরের মেলান্দহ উপজেলার ঝাউগড়া ইউনিয়নের ঘোষেরপাড়া গ্রামে। তিনি নারায়ণগঞ্জে একটি পোশাক কারখানায় কাজ করতেন। নারায়ণগঞ্জ থেকে করোনার উপসর্গ নিয়ে সরিষাবাড়ীতে আত্মীয়র বাড়িতে ওঠেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন