শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভারতে পিটিয়ে বাংলাদেশিকে হত্যা

মৌলভীবাজার জেলা ও জুড়ী উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুন, ২০২০, ১২:০০ এএম

ভারত সীমান্তের ভেতর গরুচোর সন্দেহে বাংলাদেশিকে পিটিয়ে হত্যা করেছে ভারতীয়রা। এ সময় গুরুতর আহত একজনকে ভারতের স্থানীয় হাসপাতালে ভর্তির খবর পাওয়া গেছে। নিহতের লাশ দেশে আনার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে বিজিবি।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা যায়, ৩১ মে ভারতের করিমগঞ্জের পাথারকান্দি থানাধীন পুতনি চা-বাগানে গরুচোর সন্দেহে চারজনকে পাকড়াও করে স্থানীয় জনগণ। ঘটনাস্থলেই একজনকে পিটিয়ে মেরে ফেলে এলাকাবাসী ও অন্য তিনজন আহত হয়।

মৃত ব্যক্তির নাম রনজিত রিকমন (৩৬)। তিনি মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার পশ্চিম জুড়ী ইউনিয়নের ধামাই বাজার টিল্লা এলাকার রশিক লাল রিকমুনের ছেলে। আহতদের একজন একই জেলার জুড়ী উপজেলার কুচাই চা বাগানের মৃত গাজু মুন্ডার ছেলে মলোন মুন্ডা (৪০)। অন্য দুইজন ভারতীয় বলে জানা গেছে।

ঘটনার পর পাথারকান্দি পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে নিহত ও আহতদের উদ্ধার করে থানায় নিয়ে যায়। আহতদের পাথারকান্দি সরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয় ও নিহতের লাশ হাসপাতালে রাখা রয়েছে।

ভারতীয় সীমান্তবর্তী বিএসএফ জুড়ী লাঠিটিল্লা বিজিবি ক্যাম্পে এ খবর জানালে এলাকায় তথ্য ছড়িয়ে পড়ে। ঘটনার পর বিএসএফের দেওয়া তথ্যে নিহত ব্যক্তির নাম রুবেল থাকার কারণে বিজিবি পরিচয় নিশ্চিত করতে পারেনি। তবে গতকাল বুধবার তাদের ছবি নিয়ে স্থানীয় পর্যায়ে গিয়ে পুলিশ পরিচয় শনাক্ত করে। ইউনিয়ন চেয়ারম্যান শ্রীকান্ত দাস সত্যতা স্বীকার করেছেন।

বিজিবি বিয়ানীবাজারের লেফটেন্যান্ট কর্নেল মো শহীদুল্লাহ বলেন, বিএসএফ বিষয়টি আমাদের জানিয়েছে। ভুল তথ্যের কারণে নিহত ব্যক্তির সত্যতা নিশ্চিতে বিলম্ব হয়েছে। বিএসএফের সাথে বৈঠক করে আইনি প্রক্রিয়ার মাধ্যমে লাশ দেশে আনা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন