শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এমপিদের হ্যান্ড রাব দিলো বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুন, ২০২০, ১২:০০ এএম

এমপিদের হ্যান্ড রাব দিলো বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় আগামী ১০ জুন জাতীয় সংসদের বাজেট অধিবেশনকে সামনে রেখে বিসিএসআইআরের ডিআরআইসিএম কর্তৃক প্রস্তুতকৃত হ্যান্ড রাব ও ডিজইনফেকটেন্ট প্রদান করেছে।
গতকাল বুধবার বিসিএসআইআরের অঙ্গ প্রতিষ্ঠান ডিআরআইসিএম-এর অডিটোরিয়ামে জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনের কাছে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান এসব সুরক্ষা সামগ্রী হস্তান্তর করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আনোয়ার হোসেন, বিসিএসআইআর এর চেয়ারম্যান মো. ফারুক আহমেদ এবং ডিআরআইসিএমের পরিচালক ড. মালা খান। স্থপতি ইয়াফেস ওসমান বলেন, আমরা নিজ উদ্যোগে জনগণের পাশে থাকার ব্রত নিয়ে কাজ করে যাচ্ছি। জনগণের স্বাস্থ্য সুরক্ষায় গৃহীত এ জাতীয় উদ্যোগকে দ্বিতীয় মুক্তিযুদ্ধের সামিল। আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, আমরা জানি যে, গ্রহীতারা কৃতজ্ঞতা প্রকাশ করে কিন্তু এখানে দেখলাম দাতাই কৃতজ্ঞতা প্রকাশ করেছে। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের এ মহতী উদ্যোগকে তিনি শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি মন্ত্রণালয়ের সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীদের ধন্যবাদ জানান। জাতির এ ক্রান্তিকালে এ কাজে নিবেদিত বিজ্ঞানীদের তিনি সম্মান জানান। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীর সার্বিক নির্দেশনায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এবং বিসিএসআইআর-এর চেয়ারম্যানের তত্ত্বাবধানে ডিআরআইসিএম ১৯ মার্চ থেকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) সুপারিশকৃত ফর্মুলায় এবং আইইডিসিআর’সহ দেশের স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতামতকে গুরুত্ব দিয়ে বি-ক্লিন নামের হ্যান্ড রাব প্রস্তুত করে আসছে।
ইতিমধ্যে মন্ত্রিপরিষদ বিভাগ, ঢাকা মহনগরীর ছয়টি হাসপাতাল- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ও শিশু হাসপাতালসহ জনপ্রশাসন মন্ত্রণালয়, ধর্ম মন্ত্রণালয়, ভূমি মন্ত্রণালয়, নির্বাচন কমিশন, সিটি করপোরেশনসহ বিভিন্ন সরকারি সংস্থাকে বিনামূল্যে হ্যান্ড রাব ও ডিজইনফেকটেন্ট প্রদান করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন