ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

বজ্রপাতে মৃত ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০২০, ১২:০০ এএম

দেশের বিভিন্ন জেলায় বজ্রপাতে ৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় পটুয়াখালী, খাগড়াছড়ি, ভোলা, নওগাঁ, লোহাগাড়া, পিরোজপুর, বরগুনা ও রাজশাহী জেলায় এ ঘটনা ঘটে।
পটুয়াখালী : পটুয়াখালীর জেলার রাঙ্গাবালী উপজেলায় বজ্রপাতে ফাইজুল গাজী (৩০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছেন। এ ঘটনায় আবদুল কুদ্দুস ফরাজী নামে একজন আহত হয়েছে। গতকাল বুধবার সকালে উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের কাউখালি এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, সকালে কাউখালী স্লুইসঘাটের উত্তর পারে একটি মাছের ঘেরে মাটি কাটতে যায় ফয়জুল গাজী। তার সঙ্গে আরও ৫ জন শ্রমিক ছিল। মাটিকাটার একপর্যায়ে আবহাওয়া খারাপ দেখে তারা বিরতি নেন। এসময় হঠাৎ করে বজ্রপাত হয়। এতে ঘটনাস্থলেই ফয়জুল গাজীর মৃত্যু হয়। একই সময়ে আব্দুল কুদ্দুস ফরাজি নামের একজন আহত হয়েছে।
খাগড়াছড়ি : খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় বজ্রপাতে মো. আদম আলী (৪০) নামে এক কৃষকের মৃত্যু হয়। গতকাল দুপুর ১টার দিকে উপজেলার গোমতির ৪ নম্বর ওয়ার্ডের রত্নাটিলা এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় জমিতে বাঁধা অবস্থায় একটি গরুও বজ্রপাতে মারা যায়। মৃত কৃষক মো. আদম আলী মাটিরাঙ্গার গোমতি ইউনিয়নের রত্নাটিলা পাড়ার বাসিন্দা। তিনি দুই সন্তানের জনক।
ভোলা : ভোলার মনপুরায় বজ্রপাতে মামুন (১৫) নামের এক জেলের মৃত্যু হয়েছে। এ ঘটনায় তার বড় ভাই বেচু মিয়া (২৫) গুরুতর আহত অবস্থায় ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। গত মঙ্গলবার উপজেলার মনপুরা ইউনিয়নের কুলাগাজীরতালুক সংলগ্ন উত্তর পাশের মেঘনায় মাছ ধরতে গেলে এ বজ্রপাতের ঘটনা ঘটে।
বজ্রপাতে নিহত মামুন ও আহত বেচু দুই সহোদর উপজেলার ১নং মনপুরা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের কুলাগাজির তাল্কু গ্রামের বাসিন্দা আমজাদ হোসেনের ছেলে।
নওগাঁ : নওগাঁর আত্রাইয়ে মাঠের জলাবদ্ধ পানিতে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে আব্দুর রাজ্জাক (৪২) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহত আব্দুর রাজ্জাক উপজেলার পার-পাঁচুপুর গ্রামের মৃত আব্দুল গণির ছেলে।
আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেম উদ্দিন জানান, মঙ্গলবার সন্ধ্যার দিকে আব্দুর রাজ্জাক বাড়ির পাশে পানিতে মাছ ধরতে যায়। এ সময় হঠাৎ আকাশে কালো মেঘ ও বজ্রপাত হয়। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান। পরে স্থানীয় লোকজন ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে।
লোহাগাড়া (চট্টগ্রাম) : চট্টগ্রামের লোহাগাড়া বজ্রপাতে এরশাদ (১২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার উপজেলার বড়হাতিয়া দানেশ সিকদার পাড়ায় এ দুর্ঘটনা ঘটে। নিহত এরশাদ ওই এলাকার আবদুল আজিজের ছেলে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, মাঠ থেকে গরু আনতে গিয়ে বজ্রপাতে আহত হয় শিশুটি। পরে স্বজনরা তাকে উপজেলার একটি বেসরকারি হাসপাতালে নিলে চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।
পিরোজপুর : পিরোজপুরে বিকালে ঝড় ও বৃষ্টিপাতে বেশ কিছু কাঁচা ঘরবাড়ি ও গাছপালার ক্ষয়ক্ষতি হয়। ইন্দুরকানীতে অহিদুল ইসলাম (২০) নামের এক তরুণ বজ্রপাতে নিহত হয়েছেন। গত মঙ্গলবার বিকালে উপজেলার কালাইয়া গ্রামে ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে অহিদুল নিহত হয়। অহিদুল কালাইয়া গ্রামের শহিদুল ইসলামের ছেলে।
বরগুনা : বরগুনা সদর উপজেলায় বজ্রপাতে মো. জুবায়ের (১১) নামের এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার বিকেলে বরগুনা সদর হাসপাতালে তার মৃত্যু হয়।
জানা গেছে, বিকেলে বৃষ্টি শুরু হলে নানা বেলাল গাজীর সাথে মাঠে গরু আনতে যায় জুবায়ের। সে সময় বজ্রপাতে আঘাতপ্রাপ্ত হলে বরগুনা সদর হাসপাতালে নেয়া হয়। হাসপাতালে দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। জুবায়ের রায়ের তবক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র ছিল।
রাজশাহী : রাজশাহীর পবা উপজেলা দাদপুর গ্রামে ধান কাটার সময় রিপন কুমার (৩০) নামে বজ্রপাতে একজনের মৃত্যু হয়েছে। তার বাবার নাম মৃত মনোরঞ্জন কুমারের ছেলে।
স্থানীয় সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার সন্ধ্যার দিকে দাদপুর বিলে ধান কাটছিলেন রিপন। তখন বৃষ্টির মাঝে বজ্রপাত হলে তিনি গুরুতর আহত হন। এরপর তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হয়। এ সময় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন