শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

সতর্কতার সঙ্গে শুটিংয়ে ফিরছে ঢালিউড

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০২০, ১২:১৬ পিএম

করোনা ভাইরাসের বিস্তার রোধে ১৯ মার্চ থেকে ঢালিউড ইন্ডাস্ট্রির সকল ধরনের কার্যক্রম স্থগিত রয়েছে। শুটিং তো বটেই, দেশের সব প্রেক্ষাগৃহে ঝুলছে তালা। এতে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের শিল্পী ও কলাকুশলীরা। তবে দেশে লকডাউন কিছুটা শিথিল করায় দীর্ঘ আড়াই মাস পরে আবারও কাজ ফিরতে যাচ্ছেন ঢাকায় সিনেমার মানুষেরা।

সম্প্রতি এক বৈঠকে চলচ্চিত্রের প্রধান দুই সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক-পরিবেশক সমিতির নেতারা বিএফডিসির কার্যালয়ে উপস্থিত হয়ে এমন সিদ্ধান্ত নেন। বিষয়টি গণমাধ্যমে জানিয়েছেন প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু।

তিনি জানান, নিম্ন আয়ের কলাকুশলী এবং চলচ্চিত্রের ভবিষ্যতের কথা ভেবেই শুক্রবার (৫ জুন) থেকে শুটিং শুরুর সিদ্ধান্ত নিয়েছেন তারা। কিন্তু শুটিংয়ের আগে নির্মাতা, অভিনয়শিল্পী কিংবা কলাকুশলীরা নিজেদের করোনা টেস্ট করে তবেই সেটে অংশ নিতে পারবেন।

যেহেতু, একটি পূর্ণদৈর্ঘ্য সিনেমায় মারপিট, নাচ-গান এবং নায়ক-নায়িকাদের অন্তরঙ্গ দৃশ্য থাকে৷ এসব করতে গিয়ে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব নয়। তাই তারা সিদ্ধান্ত নিয়েছেন শুটিং ইউনিটের আকার যতটুকু সংক্ষিপ্ত করা যায়। তিনি এও বলেন, ৫ জুন থেকে শুটিংয়ের উপরে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হচ্ছে। শিগগিরই বিস্তারিত নীতিমালা সকলের কাছে পৌঁছে দেওয়া হবে।

এ প্রসঙ্গে পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, এখনও নির্দিষ্ট কোনও নীতিমালা প্রয়োগ করা হয়নি। সেকারণে শুটিংয়ে যারাই অংশ নিবেন, তারা যেন নিজ দায়িত্বে স্বাস্থ্যবিধি মেনে তবেই কাজ করেন। এর জন্য সংশ্লিষ্ট সংগঠন কোন দায়বদ্ধতা নিবে না।

এদিকে সংগঠনগুলোর ঘোষণা আসার আগেই সৈয়দ অহিদুজ্জামানের পরিচালনায় ২৭ মে শুটিংয়ে অংশ নেন চিত্রনায়ক বাপ্পি ও অধরা খান। চলচ্চিত্রটির নাম 'কোভিড-১৯ ইন বাংলাদেশ'। যদিও এ বিষয়ে কিছুই জানেন না বলে মন্তব্য করেন পরিচালক সমিতির সভাপতি গুলজার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন