বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মুম্বাইয়ের কাছে আলিবাগে ঘূর্ণিঝড় নিসর্গের তান্ডব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০২০, ১২:২০ পিএম

সাইক্লোন নিসর্গের তান্ডব ভারতের মহারাষ্ট্র উপকূলে মুম্বাইয়ের কাছে আলিবাগে আছড়ে পড়েছে । এর ফলে মুম্বই ও সংলগ্ন এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি এবং ঘণ্টায় ১২০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে শুরু করেছে। -এনডিটিভি, জি নিউজ, ইন্ডিয়া টুডে
ভয়ঙ্কর শক্তিশালী ওই ঘূর্ণিঝড়ের কারণে শুধু মহারাষ্ট্রই নয় , গুজরাট , দমন - দিউ এবং দাদরা ও নগর হাভেলিতেও জারি করা হয়েছে প্রবল সতর্কতা । ইতিমধ্যেই থানে, রায়গড়, রত্নগিরি এবং সিন্ধুদুর্গ এলাকায় হাই অ্যালার্ট জারি করা হয়েছে। মুম্বইয়েও জারি করা হয়েছে রেড অ্যালার্ট।

এদিকে নিসর্গের কারণে বুধবার সন্ধা ৭টা পর্যন্ত বন্ধ থাকবে মুম্বইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরের সকল সেবা ও বিমান ওঠা - নামা নিষিদ্ধ করা হয়েছে । বুধবার সকাল থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত সমুদ্রের কাছে এবং উপকূলবর্তী এলাকায় যাতায়াতের বিষয়ে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই নিষেধাজ্ঞা লঙ্ঘন করে কেউ সমুদ্র বা উপকূলে গেলে তাঁর বিরুদ্ধে অপরাধদমনমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে স্পষ্ট জানিয়েছে পুলিশ প্রশাসন ।

মহারাষ্ট্র এবং গুজরাটের উপকূলবর্তী সম্ভাব্য ক্ষতিগ্রস্ত এলাকাগুলিতে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর ৪৩টি দল নামানো হয়েছে। প্রতিটি দলে ৪৫ জন করে কর্মী রয়েছেন। ইতোমধ্যে উপকূল এলাকা থেকে সব মানুষজনকে সরিয়ে নেওয়া হয়েছে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন