ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭, ১৯ যিলক্বদ ১৪৪১ হিজরী

মহানগর

ট্রাফিক সার্জেন্ট ইকবালের মামলার ফাঁদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুন, ২০২০, ১:১২ পিএম

বিনা জরিমানায় ফিটনেস ও ট্যাক্সটোকেন জমা দেয়ার মেয়াদ আগামী ৩০ জুন পর্যন্ত বাড়িয়েছে বিআরটিএ। অথচ রাস্তায় চলাচলকারি প্রাইভেট কারের ক্ষেত্রে এ নিয়ম মানছে না ট্রাফিক সার্জেন্টরা। তারা রীতিমতো ফাঁদ পেতে ঘুষ আদায় করছে। ঘুষ না দিলে মামলা করে হয়রানি করছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টা ৪৫ মিনিটে গুলশান নতুন বাজার এলাকায় কোকাকোলা মোড়ে ট্রাফিক সার্জেন্ট ইকবাল কয়েকটি প্রাইভেট কার থামিয়ে ফিটনেস ও ট্যাক্স টোকেনের মেয়াদ না থাকায় মামলা করার হুমকী দেন। এ সময় একজন সিনিয়র সাংবাদিক ফিটনেসের মেয়াদ ৩০ জুন পর্যন্ত বর্ধিত করার কথা জানালে সার্জেন্ট ইকবাল দাবি করেন সেটা শুধু বাস ও ট্রাকের ক্ষেত্রে। সাংবাদিক তখন বিআরটিএ-এর সার্কুলারের কথা বললে সার্জেন্ট কিছুটা দমে গিয়ে ‘সরি’ বলেন। ওই স্পটে কয়েকজন ভুক্তভোগি জানান, সকাল থেকেই সার্জেন্ট ইকবাল প্রাইভেটকারসহ বিভিন্ন গাড়ি ধরে মামলার ভয়ভীতি দেখিয়ে টাকা আদায় করে আসছিলেন। এ ছাড়া অনেকে বিষয়টি না জানার কারণে কয়েকটি মামলাও দিয়েছেন তিনি।
জানতে চাইলে দক্ষিণ বিভাগের ট্রাফিক পুলিশের একজন উর্ধ্বতন কর্মকর্তা বলেন, বিআরটিএ মেয়াদ বাড়িয়েছে এটা কারো অজানা থাকার কথা নয়। তারপরেও কোন সার্জেন্ট মামলা দিয়ে থাকলে সেটা সে অন্যায় করছে।
এ বিষয়ে জানতে বিআরটিএ-এর উপ পরিচালক মাসুদ আলম বলেন, করোনা সঙ্কটের জন্য জানুয়ারি মাসের ২০ তারিখে বিআরটিএ একটি সার্কুলার জারি করে। সেখানে ফিটনেস, ট্যাক্স টোকেন, রুটপারমিট, ড্রাইভিং লাইসেন্সের নবায়ন করার মেয়াদ জরিমানা ব্যতিত ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md Habib ৪ জুন, ২০২০, ৩:৫৩ পিএম says : 0
এটাই আমার সোনার বাংলা পেয়েছি শুধু চোরের খনি
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন