শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গণপরিবহনে ভাড়া বৃদ্ধিতে জনজীবন দুর্বিষহ -ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুন, ২০২০, ৭:১৪ পিএম

নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধি ও গণপরিবহনে ৬০শতাংশ ভাড়া বৃদ্ধির ফলে জনজীবনকে দুর্বিষহ করে তুলেছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই।
আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি বলেন, কাঁচাবাজারসহ নিত্রপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাওয়ায় নি¤œ ও মধ্যবিত্তের মানুষ চরম বিপাকে পড়েছে। এমতাবস্থায় বাজার নিয়ন্ত্রণ করতে না পারলে সাধারণ মানুষের কষ্টের সীমা থাকবে না। মুফতী ফয়জুল করীম বলেন, আন্তর্জাতিক বাজারে তেলের দাম অনেক কম। তেলের দাম না কমিয়ে গণপরিবহনে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি করার ফলে সাধারণ মানুষ চরম অসহায়বোধ করছে। এধরণের সিদ্ধান্ত অমানবিক। যার ফলে প্রতিনিয়ত গণপরিবহনে বিশৃঙ্খলা দেখা দিয়েছে। তিনি বলেন, তেলের দাম কমিয়ে এবং পরিবহণ সেক্টর থেকে চাঁদাবাজি ও দুর্নীতি বন্ধ করলে বাসের মালিকদের পূর্বের ন্যায় ভাড়া নিলে কোন অসুবিধা হতো না।
মুফতী ফয়জুল করীম আরও বলেন, মহামারিতে জনগণকে আর্থিকভাবে সহযোগিতা না করে উল্টো তাদের ওপর অর্থনৈতিক চাপ তৈরি করা চরম অমানবিক সিদ্ধান্ত। এ সিদ্ধান্ত থেকে সরকারকে ফিরে আসতে হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন