ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭, ১৯ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

সচিব পদে তিন পদোন্নতি

বরিশাল বিভাগে নতুন কমিশনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুন, ২০২০, ১২:০১ এএম

প্রশাসনের তিনজন অতিরিক্ত সচিবকে পদোন্নতি দিয়ে সচিব করা হয়েছে। একই সঙ্গে তাদের বিভিন্ন দফতরেও পদায়ন করা হয়েছে। এছাড়া স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব অমিতাভ সরকারকে বরিশাল বিভাগীয় কমিশনার করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পৃথক পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মোহাম্মদ ইয়ামিন চৌধুরীকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব করা হয়েছে। বিসিএস প্রশাসন একাডেমির এমডিএস (অতিরিক্ত সচিব) মোছা. আছিয়া খাতুনকে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সচিব করা হয়। আর গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ইয়াকুব আলী পাটোয়ারীকে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সচিব) করা হয়।

অপরদিকে চাকররি বয়স শেষ হওয়ায় পরিকল্পনা বিভাগের সিনিয়র সচিব মো. নূরুল আমিনকে আগামী ৯ জুন থেকে এবং পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সিনিয়র সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্তীকে ১৪ জুন থেকে অবসর প্রদান করা হয়।

অবসরের সুবিধার্থে প্রশাসনের চারজন অতিরিক্ত সচিবকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে বদলি করা হয়েছে। টেকসই ও নবায়নযোগ্য জ¦ালানি উন্নয়ন কর্তৃপক্ষের (স্রেডো) চেয়ারম্যান মো. হেলাল উদ্দিন ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের বাংলাদেশ অর্থনৈতিক উন্নয়ন অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী সদস্য অশোক কুমার বিশ^াসকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে বদলি করা হয়েছে।

স্থানীয় সরকার বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব বেগম ইফফাত আরা মাহমুদকে স্থানীয় সরকার বিভাগে এবং অর্থ বিভাগে সংযুক্ত শফিক আহমেদ শিবলীকে অর্থ বিভাগে বদলি করা হয়েছে। এদিকে বিসিএস (বেতার) ক্যাডারের ৩১তম ব্যাচের কর্মকর্তা মো. আবু নাছেরকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা পদে প্রেষণে পদায়ন করা হয়েছে। এর আগে তিনি আইসিটি এবং পানিসম্পদ মন্ত্রণালয়ে জনসংযোগ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বাংলাদেশ বেতারের বহির্বিশ্ব কার্যক্রমে কাজ করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন