ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭, ১৭ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

৮ জুন ঢাকায় আসছে চীনের বিশেষজ্ঞ দল

করোনা মোকাবেলা

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জুন, ২০২০, ১২:০১ এএম

মহামারি করোনাভাইরাস (কভিড-১৯) মোকাবিলায় সহযোগিতার অংশ হিসেবে চীনের একটি মেডিকেল বিশেষজ্ঞ দল চিকিৎসা সরঞ্জাম নিয়ে আগামী ৮ জুন ঢাকায় আসছে। গত বুধবার দিবাগত রাতে ঢাকায় চীন দূতাবাস এ তথ্য জানায়।

চীন দূতাবাস জানায়, চীনের যে বিশেষজ্ঞ দলটি ঢাকায় আসছে তার আয়োজন করছে চীনা জাতীয় স্বাস্থ্য কমিশন। ওই দলে মূলত চীনের হাইনান প্রদেশের ১০ জন অভিজ্ঞ চিকিৎসক থাকবেন। বিশেষজ্ঞ দলটি বাংলাদেশে দুই সপ্তাহ অবস্থান করবে। এ সময় তারা নির্দিষ্ট কয়েকটি হাসপাতাল, কোয়ারেন্টিন সেন্টার, পরীক্ষা কেন্দ্র পরিদর্শন ও সেগুলোতে কাজ করা ছাড়াও কন্টেইনমেন্ট ও চিকিৎসা বিষয়ে কারিগরি পরামর্শ দেবে।

উল্লেখ্য, চীনের প্রেসিডেন্ট শি জিনপি গত মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনালাপের সময় করোনা মোকাবিলায় বাংলাদেশে বিশেষজ্ঞ দল পাঠানোর আগ্রহ জানান। ক‚টনৈতিক সূত্রগুলো জানায়, করোনা মোকাবিলায় চীন সাফল্য দেখানোর পর বাংলাদেশের পক্ষ থেকেও ওই দেশের মেডিকেল দলের ব্যাপারে আগ্রহ ছিল। উভয় পক্ষের আগ্রহের ভিত্তিতে ওই দলটি বাংলাদেশে আসছে।

দেশে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৬৯৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। একই সময় করোনায় মারা গেছেন ৩৭ জন।এই নিয়ে দেশে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৫ হাজার ১৪০ জনের। মোট মারা গেছেন ৭৪৬ জন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন