বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাভারে করোনা ভাইরাসের ভুয়া প্রত্যয়নপত্র বিক্রি, আটক ১

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুন, ২০২০, ১:০০ পিএম

করোনা ভাইরাস পরীক্ষার ফলাফল নেগেটিভ -এর ভুয়া প্রত্যয়নপত্র বিক্রির দায়ে সাঈদ মিয়া নামে এক প্রতারককে আটকের পর পুলিশে সোপার্দ করেছে উপজেলা স্বাস্থ্য কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সন্ধ্যায় প্রতারক সাঈদ মিয়াকে আটকের পর সাভার মডেল থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।
সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা জানান, সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে করোনার নমুনা সংগ্রহ করা ব্যক্তিদের যদি করোনা নেগেটিভ ফলাফল পাওয়া যায়, তাহলে তাদের করোনা নেগেটিভের একটি প্রত্যয়নপত্র দেয়া হয়।
সম্প্রতি একটি তৈরী পোশাক কারখানার দুই শ্রমিক তাদের কর্মস্থলে করোনা নেগেটিভের প্রত্যয়নপত্র জমা দেয়। ওই প্রত্যয়ন পত্রে তার নিজের ও ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ নাজমুল হুদা মিঠুর স্বাক্ষর রয়েছে।

তিনি বলেন, ওই কারখানা কর্তৃপক্ষ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে বিষয়টি যাচাই করতে যোগাযোগ করলে হাসপাতাল কর্তৃপক্ষ নমুনা নেয়া রোগীদের নামের তালিকায় ওই দুজনের নাম খুজে না পেলে ওই দুই শ্রমিককে প্রত্যয়নপত্রসহ স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়ে দিতে বলা হয়।
পরে তারা স্বাস্থ্য কমপ্লেক্সে আসলে প্রত্যয়নপত্রদুটি দেখেই সন্দেহ হয়। কারন স্বাস্থ্য কমপ্লেক্স যে ফরমেটে প্রত্যয়নপত্র দিয়ে থাকে তা ওইরকম নয়। পরে তাদের আটক করে পুলিশে সোর্পদ করা হয়। পুলিশের জিজ্ঞাসাবাদে তারা জানায়, চাকুরী বাচাতে সাভারের পশ্চিম ব্যাংক টাউন এলাকার বাসিন্ধা ফামের্সী ব্যবসায়ী সাঈদ মিয়ার কাছ থেকে তারা টাকার বিনিময়ে ভূয়া প্রত্যয়ণপত্র কিনে কারখানায় জমা দেন।

স্বাস্থ্য কর্মকর্তা আরও বলেন, পরে ফোনে কৌশল অবলম্বন করে সাঈদকে হাসপাতালে আসতে বললে সে স্বাস্থ্য কমপ্লেক্সে আসলে তাকে পুলিশে দেয়া হয়।
সাঈদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আউটসোর্সিংয়ে একসময় কর্মরত ছিলেন জানিয়ে স্বাস্থ্য কর্মকর্তা বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হবে।
সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এএফএম সায়েদ বলেন, এটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন