ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

আজ আসছে ‘ম্যাংগো স্পেশাল’ ট্রেন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জুন, ২০২০, ২:০৫ পিএম

আমবাহী বিশেষ ট্রেন ‘ম্যাংগো স্পেশাল’-এর যাত্রা শুরু হচ্ছে। করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণের মধ্যে এসে দেশের উত্তর-পশ্চিমাঞ্চল থেকে আম পরিবহনের এমন উদ্যোগ প্রথমবারের মতো নিয়েছে রেলওয়ে। এই উদ্যোগের আওতায় রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ থেকে ট্রেনে আম ঢাকায় পৌঁছে যাবে মাত্র ৭ ঘণ্টা সময়ের মধ্যে।
শুক্রবার (৫ জুন) বিকেল ৪টায় রহনপুর থেকে চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী হয়ে আম নিয়ে দু’টি পার্সেল ট্রেন ঢাকার পথে রওনা দেবে। চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকায় আম নিতে কেজিপ্রতি ভাড়া লাগবে এক টাকা ৩০ পয়সা। আর রাজশাহী থেকে ভাড়া এক টাকা ১৭ পয়সা।
রাজশাহীর আমবাহী বিশেষ এই পার্সেল ট্রেন ‘ম্যাংগো স্পেশাল ১, ২’ ট্রেন দু’টি প্রতিদিন চলাচল করবে। আর আমের পাশাপাশি সব ধরনের শাক-সবজি, ফলমূল, ডিমসহ দেশের উত্তরাঞ্চলের বিভিন্ন কৃষিজাত পণ্যও এতে পরিবহন করা হবে। রাজধানী ঢাকায় পৌঁছানোর পর ব্যবসায়ীদের সুবিধামতো স্টেশনে ট্রেন থামানো হবে।
পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) ফুয়াদ হোসেন জানান, ট্রেনটি প্রতিদিন চাঁপাইনবাবগঞ্জ থেকে বিকেল ৪টায় ও রাজশাহী থেকে বিকেল ৫টায় ছেড়ে যাবে। সাড়া পেল এ সেবা যতদিন প্রয়োজন, চালিয়ে নেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন