শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দাউদ ইব্রাহিম ও তার স্ত্রী করোনায় আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০২০, ৭:০২ পিএম

করোনা এ বার আক্রান্ত হয়েছেন মাফিয়া ডন দাউদ ইব্রাহিমকেও। দাউদ ও তার স্ত্রী জুবিনা জরিন ওরফে মেহজবিন শেখ, দু’জনেই সংক্রমতি হয়েছেন। দিল্লির একটি সূত্রকে উদ্ধৃত করে এই তথ্য জানিয়েছে ইন্ডিয়া টিভি ও দ্য উইক।

জানা গেছে, করাচির একটি হাসপাতালে সস্ত্রীক ভর্তি রয়েছেন দাউদ। তাদের গৃহ সহায়ক ও নিরাপত্তারক্ষীদের কোয়রেন্টিনে পাঠানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের গুপ্তচর সংস্থা ইন্টার-সার্ভিসেস ইনটেলিজেন্স (আইএসআই)-এর কাছে দাউদের আক্রান্ত হওয়ার খবর ছিল। করাচির সেনা হাসপাতালে তাদের রাখা হয়েছে।

১৯৯৩-এর মুম্বাই হামলার সন্দেহভাজন দাউদ ইব্রাহিম মূলত মুম্বাইয়ের বাসিন্দা হলেও, বেশ কয়েক দশক ধরে সপরিবারে পাকিস্তানে পালিয়ে রয়েছেন তিনি। যদিও সে সম্পর্কে নিশ্চিত ভাবে কিছু জানায়নি ইসলামাবাদ। ২০০৩ সালে ভারত ও জাতিসংঘ দাউদ ইব্রাহিমকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী ঘোষণা করে।

জানুয়ারির শেষ দিকে ভারতে নোভেল করোনা সংক্রমণ দেখা দিলেও, প্রতিবেশি দেশ পাকিস্তানে তার প্রভাব কিছুটা দেরিতেই পড়ে। গত ২৬ ফেব্রুয়ারি সেখানে প্রথম করোনা আক্রান্তের সন্ধান মেলে। তবে গত দু’সপ্তাহে সেখানে আক্রান্তের সংখ্যা হঠাৎ করেই বৃদ্ধি পেয়েছ। শুক্রবার পর্যন্ত সেখানে ৮৯ হাজার ২৪৯ জন কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন