শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বাংলাদেশকে গুটিকয়েক দুর্নীতিগ্রস্থ ব্যাক্তির কাছে ছেড়ে দিতে পারি না : দুদক কমিশনার

প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

মাটিরাঙ্গা উপজেলা সংবাদদাতা : সরকারী বেতন নিলে জনগণকে সেবা দিতে হবে এমন মন্তব্য করে দুদকের কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম বলেছেন, এর ব্যত্যয় ঘটলে সরকারী কর্মকর্তাদের চাকরী ছেড়ে দেওয়া উচিত। ঘুষ নিলেই দুর্নীতি হয় না উল্লেখ করে তিনি বলেন, যথাযথভাবে অফিস না করলেও দুর্নীতি হয়। একটি সোনার বাংলা বিনির্মাণে শপথ নেয়ার সময় এসেছে উল্লেখ করে তিনি বলেন, বিশ্বের মানচিত্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে বাংলাদেশ দিয়ে গেছেন সে বাংলাদেশকে আমরা গুটিকয়েক দুর্নীতিগ্রস্থ ব্যক্তির কাছে ছেড়ে দিতে পারি না।

সোমবার দুপুরের দিকে সরকারী সেবা সুবিধাদি প্রাপ্তির ক্ষেত্রে উদ্ভূত সমস্যাদি শ্রবণ, স্বচ্ছতা ও জবাবদিহিতামুলক প্রশাসনিক ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের উদ্যোগে জলপাহাড় অডিটোরিয়ামে গণ-শুনানি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এর আগে পদস্থ সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক-সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ গ্রহণে এক বর্ণাঢ্য শোভাযাত্রা মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠ থেকে শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে জলপাহাড়ে গিয়ে শেষ হয়।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান এর সভাপতিত্বে গণ-শুনানি অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দুদক‘র চট্টগ্রাম বিভাগীয় পরিচালক মো. আব্দুল আজিজ ভুঁইয়া। খাগড়াছড়ি জেলার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এটিএম কাউছার হোসেন, খাগড়াছড়ির ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. সালাহ উদ্দিন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী, সিভিল সার্জন ডা: নিশিথ নন্দী মজুমদার ও দুদক‘র রাঙ্গামাটি সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক মো. সফিকুর রহমান ভুইয়া প্রমুখ গণশুনানী অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

ঘুষ ও দুর্নীতি প্রতিরোধে জনগণকে সচেতন হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন জনগণ যদি মনে করে আমি দুর্নীতি করবো না এবং অন্যকেও দুর্নীতি করতে দিবো না, তবেই যেকোন সরকারী-বেসরকারী কর্মকর্তা দুর্নীতি করতে পারবে না। জনগণের স্বদিচ্ছায় দুর্নীতির মুলোৎপাটন সম্ভব বলেও মন্তব্য করেন তিনি।

গণশুনানি চলাকালে সেবাপ্রার্থীরা সরাসরি বিভিন্ন সরকারী অফিসে চলমান অনিয়ম-দুর্নীতির বিষয়ে দুদক কমিশনারের কাছে তুলে ধরেন। এতে স্বাস্থ্য ও বিদ্যুৎ খাতের চরম অনিয়ম ও অব্যবস্থাপনার বিষয়টি শুনে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বাহাস করেন দুদক কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম। এসময় দুদকের কমিশনার অভিযোগ গুলো আমলে নিয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান তাজুল ইসলাম, সহকারী কমিশনার ভুমি রায়হানুল হারুন, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ সাহাদাত হোসেন টিটো, মাটিরাঙ্গার পৌরসভার মেয়র মো. শামছুল হক, প্যানেল মেয়র মো. আলাউদ্দিন লিটন, খাগড়াছড়ি জেলা দুর্নীতি পতিরোধ কমিটির সভাপতি সুদর্শন দত্ত ও সাধারন সম্পাদক এ্যাড. জসিম উদ্দিন মজুমদার প্রমুখ গণ-শুনানী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এর আগে দুদকের কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অর্জুন গাছের চারা রোপন করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন