ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭, ১৭ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

অক্টোবরে কানাডায় ফ্লাইট চালুর পরিকল্পনা বিমানের

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জুন, ২০২০, ৯:০৩ পিএম

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পূর্ব এবং পাশ্চাত্যের মধ্যে সংযোগ স্থাপনের জন্য কানাডায় ফ্লাইট পরিচালনা করার পরিকল্পনা করেছে। গত বুধবার বাংলাদেশ সরকারের সাথে এ ব্যাপারে একটি চুক্তি স্বাক্ষর করেছে বলে আন্তর্জাতিক গণমাধ্যম দ্য বিজনেস স্টান্ডার্ডকে জানিয়েছেন বিমানের ব্যবস্থাপনা পরিচালক মোঃ মোকব্বির হোসেন।

তিনি জানান, বাংলাদেশের জাতীয় পতাকাবাহী এ সংস্থাটি কানাডিয়ান কর্তৃপক্ষের কাছে ফ্লাইট চালনার অনুমতি পাওয়ার জন্য আবেদনের প্রক্রিয়া শুরু করেছে। ২০১৩ সালে বাংলাদেশ সরকার কানাডার সাথে ফ্লাইট পরিচালনার জন্য একটি চুক্তি স্বাক্ষর করে। তবে এখনও তা কার্যকর হয়নি। চুক্তি অনুযায়ি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স চলতি বছরের অক্টোবরে থেকে কাজ শুরু করার পরিকল্পনা করছে বলে জানান বিমানের ব্যবস্থাপনা পরিচালক।

তিনি বলেন, বিমান যদি কানাডায় ফ্লাইট শুরু করে তবে কানাডা ও আমেরিকার যাত্রীদের ভ্রমণের সময় বর্তমান ২৩ থেকে ২৪ ঘন্টা থেকে নেমে ১৭ ঘণ্টার মধ্যে চলে আসবে। তিনি আরও জানান, বিমান শিগগিরি জাপানের টোকিওতেও ফ্লাইট চালু করবে। এতে করে অন্যান্য বিদেশী সংস্থাগুলির সাথে সংযোগ স্থাপনের মাধ্যমে পূর্ব-পশ্চিম যোগাযোগের কেন্দ্রস্থল গড়ে তুলতে সক্ষম হবে বিমান।

এদিকে, মে মাসের মধ্যেই ঢাকা থেকে চীনের গুয়াংজুতে বিমান চালুর কথা ছিল, তবে করোনা সঙ্কটের বাংলাদেশের চীনা দূতাবাস বিমান চলাচলে অনুমতি প্রদানে বিলম্ব করছে। জাতীয় পতাকাবাহী বিমানের বহরে ছয়টি নতুন ড্রিমলাইনার বিমান রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন