ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

কাস্টম হাউসের নামে ফেইক ফেসবুক পেইজ

প্রতারক আটক

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ৬ জুন, ২০২০, ১২:০১ এএম

বেনাপোল কাস্টমস হাউসের নামে খোলা হয়েছে বাইক সেল অফিসিয়াল ফেসবুক পেইজ। বলা হয়েছে এটি বেনাপোল কাস্টম হাউসের বাইক বিক্রির অফিসিয়াল পেজ। পেইজের প্রোফাইল পিকচারে দেওয়া হয়েছে জাতীয় রাজস্ব বোডের্র সাবেক চেয়ারম্যানসহ কাস্টম হাউসের সকল কর্মকর্তা-কর্মচারীর একটি গ্রুপ ছবি। দলিলাদিসহ স্বল্প দামে বাইক বিক্রির বিজ্ঞাপনও হয়েছে। চটকদার বিজ্ঞাপনে আকৃষ্ট হয়ে বুকিং মানি দিয়ে প্রতারণার শিকার হয়েছেন অনেকেই। বিষয়টি খবর পেয়ে এনবিআর বেনাপোল কাস্টম হাউসকে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেয়।
কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরীর নির্দেশে অতিরিক্ত কমিশনার ড. নেয়ামুল ইসলাম বিষয়টি খতিয়ে দেখার কাজ শুরু করে। প্রাথমিক ধাপ হিসেবে গত ১৯ মে রাজস্ব কর্মকর্তা (প্রশাসন) মো. নঈম মীরন বেনাপোল বন্দর থানায় জাল ফেসবুক পেইজ অকার্যকর করাসহ ব্যবস্থা নিতে একটি সাধারণ ডায়েরি করেন।
বেনাপোল কাস্টম হাউস সূত্র জানায়, সাধারণ ডায়েরির পর থেকে পুলিশ প্রতারক চক্রকে সনাক্তে কাজ শুরু করে। বিশেষ করে ঢাকা মেট্রোপলিট্রন পুলিশের সাইবার ক্রাইম ইউনিট কাজ শুরু করে। গত রোববার আরমান হোসেন (৩২) নামে প্রতারক চক্রের মূলহোতাকে গ্রেফতার করা হয়। সে কুমিল্লার আমড়াতলীর ভুবনগড় গ্রামের শাহ আলমের ছেলে।
এ বিষয়ে বেনাপোল পোর্ট থানার ওসি মামুন খান বলেন, পোর্ট থানার পুলিশের সাথে ঢাকার একটি ডিবি টিমের সাহায্যে ঢাকার ফার্মগেট থেকে তাকে আটক করে বেনাপোলে আনা হয়। পরে তাকে যশোর আদালতে পাঠানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন