ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

করোনায় আক্রান্ত নেতারা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ১২:০২ এএম

করোনার প্রাদুর্ভাবে পাল্টেছে রাজনীতির চিত্র। কার্যত বিবৃতি নির্ভর হয়ে পড়েছে রাজনীতি। বড় দলগুলোর সিনিয়র নেতাদের করোনাভীতি আর শেকড় পর্যায়ের কিছু জনপ্রতিনিধির ত্রাণ চুরির কারণে আমলারাই হয়ে পড়েন সর্বেসর্বা। সারাদেশে ত্রাণ বিতরণ ও করোনা মোকাবেলা আমলাদের নেতৃত্বেই করা হচ্ছে। তারপরও করোনা ছাড়েনি রাজনীতিকদের। ৬ জন এমপিসহ বেশ কয়েকজন নেতা করোনায় আক্রান্ত হয়েছেন।

একজন সাবেক মন্ত্রী ও একজন সাবেক এমপি মারাও গেছেন। এছাড়া আক্রান্তদের কেউ সুস্থ হয়ে ঘরে ফিরে গেছেন, কেউ চিকিৎসা নিচ্ছেন। আবার কেউ এখনো নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। তবে আইনমন্ত্রী ব্যারিস্টার আনিসুল হক করোনায় আক্রান্তের খবর ছড়িয়ে পড়লে আইন মন্ত্রণালয় থেকে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয় মন্ত্রী করোনায় আক্রান্ত হননি।

রাজনীতিকদের মধ্যে করোনায় প্রথম আক্রান্ত হন নওগাঁ-২ আসনের এমপি শহীদুজ্জামান সরকার। এরপর আক্রান্ত হন চট্টগ্রাম-৬ আসনের এমপি এবিএম ফজলে করিম চৌধুরী। দু’জনই ইতোমধ্যেই সুস্থ হয়ে ঘরে ফিরেছেন। রাজধানীতে আক্রান্ত হন ধানমন্ডির একাংশ ও মোহাম্মদপুরের সাবেক এমপি আলহাজ্ব মকবুল হোসেন। হাসপাতালে কয়েকদিন চিকিৎসার পর তিনি ইন্তেকাল করেন। এলডিপির সাবেক নেতা ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী মেজর জেনারেল (অব.) আনোয়ারুল কবির তালুকদার করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। তিনি বিএনপি জোট সরকারের আমলের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ২০০৬ সালে বি. চৌধুরী ও কর্ণেল অলি আহমেদের এলডিপি গঠনের সময় তিনি সামনের সারিতে ছিলেন। পরে এলডিপিতে থাকেননি।

সংসদ সদস্যদের মধ্যে আরো করোনায় আক্রান্ত হয়েছেন ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের এমপি এবাদুল করিম, সিরাজগঞ্জ-১ আসনের এমপি মোহাম্মদ নাসিম, জামালপুর-২ আসনের এমপি ফরিদুল হক খান দুলাল। চট্টগ্রাম-১৬ (বাঁশখালি) আসনের এমপি মোস্তাফিজুর রহমান সপরিবারে (পরিবারে সদস্য সংখ্যা ১১) করোনায় আক্রান্ত হয়েছেন। তার ব্যক্তিগত সহকারি রাসেল জানান, তারা চট্টগ্রাম শহরের নাসিরাবাদ রহমান নগর এলাকার বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন।

করোনায় আক্রান্ত হয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে গত ১ জুন ভর্তি হন আওয়ামী লীগ নেতা সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। সেখানে গতকাল তার ব্রেন স্টোক হয়। সেখানে নিউরোসার্জন অধ্যাপক রাজিউল হকের তত্ত্বাবধানে সফল অস্ত্রোপচার করা হয়েছে। হাসপাতালের পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আল ইমরান চৌধুরী জানান, অস্ত্রোপচারের পর তিনি ৪৮ ঘণ্টা নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। আওয়ামী লীগের আরো একজন কেন্দ্রীয় নেতা শফিউল আলম নাদেল করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। এছাড়াও করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ আগস্ট গ্রেনেড হামলার শিকার ঢাকা মহানগর উওর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব আজিজুর রহমান বাচ্চু। গতকাল বাদ জুমা স্বাস্থ্যবিধি মেনে মিরপুরে তার জানাযা ও দাফন সম্পন্ন হয়।

বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুর রেজ্জাক খান ও তার স্ত্রী, নারায়ণগঞ্জ জেলা বিএনপির নেতা ও নাসিকের কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ ও তার স্ত্রী আফরোজা খন্দকার, সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরীর স্ত্রী শ্যামা হক চৌধুরী এবং সিলেট সিটির সাবেক মেয়র আওয়ামী লীগ নেতা কামরান চৌধুরীর স্ত্রী সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের নেত্রী আসমা কামরান করোনায় আক্রান্ত হয়েছেন।
বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের ভাই নারায়ণগঞ্জের সিটি কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ করোনায় মারা যাওয়া ব্যক্তিদের লাশ দাফন করে ব্যাপক আলোচনায় আসেন। আর্তমানবতার সেবায় নেমে করোনায় মারা যাওয়া ৪৯ জনের লাশ দাফন করে দেশি বিদেশী মিডিয়ায় খবরের শিরোনাম হন। পরে তার স্ত্রী আফরোজা খন্দকার করোনায় আক্রান্ত হন।

সিপিবি’র ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল মা ও মেয়েসহ করোনায় আক্রান্ত হয়েছেন। সিপিবির প্রেসিডিয়াম সদস্য রুহিন হোসেন প্রিন্স জানান, সারাদেশে সিপিবির ৩৬ জন নেতাকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। এর বাইরেও কেন্দ্র থেকে শুরু করে জেলা-উপজেলা পর্যায়ে বিভিন্ন দলের কয়েকজন নেতা করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।
জানতে চাইলে নওগাঁ-২ আসনের এমপি শহীদুজ্জামান সরকার বলেন, আল্লাহর রহমতে ভাল হয়েছি। সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করছি। জামালপুরের এমপি ফরিদুল হক খান বলেন, ইসলামপুরবাসীকে করোনার সংক্রমণ থেকে রক্ষার জন্য নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মাঠে কাজ করেছি। এতে আমিসহ কয়েকজন নেতার করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। ঘরে বসেই সবাইকে সচেতন হওয়ার জন্য এবং করোনা সংক্রমণের সংবাদে ভেঙে না পড়ার জন্য অনুরোধ করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
MD FOKHRUL ISLAM ৬ জুন, ২০২০, ১:১৩ এএম says : 0
খারাপ নেতাদের কারণেই এসব গজব। যদি পৃথিবীর সকল শাসক সৎ হতো তাহলে বিশ্বের কোথাও এরকম হানাহনি খুন খারাবা অনেক কম হতো
Total Reply(0)
Jahangir Alam ৬ জুন, ২০২০, ১:১৩ এএম says : 0
মহান আল্লাহর কি সৃষ্টি!! বাঘা বাঘা বিশ্ব নেতাদের অদৃশ্য অস্ত্র দিয়ে কাপুকাত করে ফেলেছেন।
Total Reply(0)
করোনা ৬ জুন, ২০২০, ১:১৩ এএম says : 0
নেতা টেতা কাউকে মানে না। যাকে সামনে পাবে তাকেই ধরবে।
Total Reply(0)
Jadab Chanda ৬ জুন, ২০২০, ১:১৪ এএম says : 0
করোনাভাইরাস থেকে নেতাদের শিক্ষা নেওয়ার অনেক কিছু আছে। কিন্তু শিক্ষা নেবে বলে মনে হয় না।
Total Reply(0)
সাইফুল ইসলাম ৬ জুন, ২০২০, ১:১৫ এএম says : 0
আল্লাহ আমাদের সকল নেতাকে হেদায়েত দান করুক। সুস্থ করে ইসলামের খেদমত গ্রহণ করুন।
Total Reply(0)
Mohammed Kowaj Ali khan ৬ জুন, ২০২০, ৩:৫৩ এএম says : 0
Ubaydul সে কোথায়? সে না শক্তিশালী।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন