ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

সংসদে আসতে পারবেন না অসুস্থ মন্ত্রী এমপিরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুন, ২০২০, ৯:৪৮ এএম

শুরু হচ্ছে জাতীয় সংসদের বাজেট অধিবেশন। এবারের অধিবেশনে অসুস্থ মন্ত্রী ও এমপিদের যোগ না দেয়ার অনুরোধ জানানো হয়েছে। বিশেষ করে যাদের, কিডনি, লিভার, হৃদরোগ বা অন্য কোনো জটিল রোগ আছে তাদেরকে এ অনুরোধ জানানো হয়।

এছাড়া অধিবেশন চলাকালে যেসব এমপি’র জ্বর বা কাশি থাকবে তাদেরকেও অধিবেশনে যোগ না দেয়ার আহ্বান জানানো হয়েছে। করোনা ভাইরাসে সৃষ্ট পরিস্থিতির কারণে এ উদ্যোগ নেয়া হয়েছে।

সূত্রে জানা গেছে, আগামী ১০ই জুন বিকেল ৫টায় চলতি সংসদের অষ্টম (বাজেট) অধিবেশন শুরু হবে। এজন্য সংসদ সচিবালয় থেকে এমপিদের উপস্থিতি নিয়ে একটি তালিকা তৈরি করা হয়েছে। এতে আওয়ামী লীগ দলীয় এমপি রয়েছেন ৭০ জন এবং প্রধান বিরোধী দল জাতীয় পার্টি, বিএনপি ও শরীক দলের রয়েছেন ২০ জন এমপি। অধিবেশনে কোরাম পূর্ণ করতে অন্তত ৬০ জন সংসদ সদস্যর উপস্থিতি বাধ্যতামূলক।

এ বিষয়টিকে সামনে রেখে পর্যায়ক্রমে অন্তত ৯০ এমপিকে অধিবেশনে উপস্থিত থাকতে অনুরোধ জানানো হবে। করোনা পরিস্থিতির কারনে ব্যতিক্রমী এ উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছে সংসদ সচিবালয়। এ প্রসঙ্গে সরকার দলীয় চীফ হুইপ নূর ই আলম চৌধুরী এক গণমাধ্যমকে জানান, করোনা পরিস্থিতির কারণে সংসদের বাজেট অধিবেশনকে সামনে রেখে কঠোর সতর্কতা অবলম্বন করা হচ্ছে। অধিবেশনে স্বাস্থ্যবিধি শতভাগ অনুসরণের উদ্যোগ নেয়া হয়েছে। ৯০ জনের বেশি এমপি যেন সংসদে উপস্থিত না হন সে উদ্যোগ নেয়া হয়েছে। এজন্য অধিবেশন কক্ষে দুই সিট পরপর একজন এমপির বসার ব্যবস্থা করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Kowaj Ali khan ৬ জুন, ২০২০, ১০:৫৬ এএম says : 0
সংসদে যাহারা আছেন ওদের ৯৮% অসুস্থ। ঠিক কি না। ...
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন