ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭, ১৭ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

রোডম্যাপ প্রণয়নে মতবিনিময় সভা

বাংলাদেশ-জাপান বাণিজ্যিক সম্পর্ক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশের সাথে জাপানের বাণিজ্যিক সম্পর্কের রোডম্যাপ প্রণয়নে এক মতবিনিময় সভা গতকাল শনিবার অনুষ্ঠিত হয়। ‘বাংলাদেশ-জাপান বন্ধুত্বের ৫০ বছর পূর্তি: আগামী এক দশকের পরিকল্পনা’ শীর্ষক যৌথ প্রকল্প চালুর সম্ভাব্যতা আলোচনার লক্ষ্যে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এ সভার আয়োজন করে চিটাগাং চেম্বার, জাপান এক্সটার্নাল ট্রেড অর্গানাইজেশন, ঢাকা এবং জাপান-বাংলাদেশ চেম্বার।
চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে পরিচালক শাহরিয়ার জাহান ও সৈয়দ মোহাম্মদ তানভীর, জেটরোর ঢাকাস্থ কান্ট্রি রিপ্রেজেন্টিটিভ ও জেবিসিসিআই প্রেসিডেন্ট ইউজি অ্যান্ডো, জেবিসিসিআই ভাইস প্রেসিডেন্ট শরিফুল আলম ও সেক্রেটারি তারেক ভূঁইয়া, চিটাগাং চেম্বার সেক্রেটারি প্রকৌশলী মোহাম্মদ ফারুক এবং বাংলাদেশ সেন্টার অব এক্সিলেন্সের (বিসিই) প্রধান নির্বাহী ওয়াসফি তামিম এতে অংশ নেন।
মাহবুবুল আলম বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে দীর্ঘকাল যাবৎ অকৃত্রিম বন্ধুরাষ্ট্র হিসেবে অবদান রেখে আসায় জাপান সরকারের প্রতি কৃতজ্ঞতা জানান। রাজধানী ঢাকার অদূরে নারায়ণগঞ্জের আড়াইহাজারে শুধু জাপানি উদ্যোক্তাদের জন্য নির্মাণাধীন বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চল ও বিগ-বি উদ্যোগ উল্লেখ করে বাংলাদেশ সরকারের কাছে জাপানের গুরুত্ব সর্বাধিক বলে মাহবুবুল আলম মন্তব্য করেন। বাংলাদেশের জেটরো কান্ট্রি রিপ্রেজেন্টিটিভ ও জেবিসিসিআই প্রেসিডেন্ট ইউজি অ্যান্ডো জানান, জাপানি ব্যবসায়ীরা বাংলাদেশের বাজারকে অত্যন্ত সম্ভাবনাময় বিবেচনা করেন এবং এদেশে বিনিয়োগে আগ্রহী।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন