শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

করোনাযুদ্ধে জয়ী পাকিস্তানের সাবেক ওপেনার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসকে হারিয়ে সুস্থ হয়ে উঠলেন পাকিস্তানের সাবেক ওপেনার তৌফিক উমর। দুই সপ্তাহ আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। কিন্তু, সর্বশেষ পরীক্ষায় নেগেটিভ ফলাফল এসেছে তার। গতপরশু সুস্থ হওয়ার কথা নিশ্চিত করেছেন তিনি নিজেই। করোনার বিরুদ্ধে সতর্ক থাকার অনুরোধ জানিয়ে তিনি বলেন, ‘নিজেদের খেয়াল রাখুন, প্রত্যেকের কাছে এটাই আমার আবেদন। কোভিড ১৯-কে সিরিয়াসলি নিন সবাই। সামাজিক দূরত্ব আর সতর্কতা ব্যবস্থা নিতেই হবে সবাইকে।’ তিনি যোগ করেন, ‘দুই সপ্তাহ আগে নিজেকে একটা ঘরে বদ্ধ করে ফেলেছিলাম। শিশুদের ও পরিবারের বয়স্ক লোকদের থেকে একেবারে দূরে ছিলাম। করোনা হলেও আতঙ্কিত হওয়ার দরকার নেই মানুষের। আমি বলব, সবাই যেন রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর দিকে নজর দেন।’
২০০১ সালে মুলতানে বাংলাদেশের বিপক্ষে অভিষেক হয় তৌফিকের। অভিষেকেই বাংলাদেশের বিপক্ষে ১০৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন তিনি। শুরুটা আশা জাগানিয়া হলেও নিজেকে পরে আর ধরে রাখতে পারেননি। সবশেষ ২০১৬ সালে পাকিস্তানের হয়ে ৪৪টি টেস্ট ও ২২টি ওয়ানডে খেলে অবসর নেন তিনি। ৪৪ টেস্টে করেছেন ২৯৬৩ রান আর ২২ ওয়ানডেতে ৫০৪ রান। ওয়ানডতে কোন সেঞ্চুরি না থাকলেও ৭টি ফিফটি রয়েছে টেস্টে।
পাকিস্তানে করোনা আক্রান্ত হয়ে এর আগে দু’জন প্রথম শ্রেণির ক্রিকেটারের মৃত্যু হয়েছে। তারা হলেন করাচির রাজু শেখ ও পেশোয়ারের জাফর সরফরাজ। ৪৩ ম্যাচে ১১৬ উইকেট নেওয়া লেগস্পিনার রাজুর মৃত্যু হয়েছে গত সপ্তাহের গোড়ায়। ৫০ বছর বয়সি জাফর সরফরাজের মৃত্যু হয়েছে এপ্রিলে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন