ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭, ১৭ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

করোনা প্রতিরোধে সমন্বিত প্রচেষ্টার বিকল্প নেই

ভিডিও কনফারেন্সে স্থানীয় সরকারমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ১২:০১ এএম

ঢাকা দুই সিটি কর্পোরেশনের অধীনস্থ সকল ওয়ার্ডের কাউন্সিলরদের নিয়ে ১০ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন এবং উক্ত কমিটি ওই ওয়ার্ডকে ১০ ভাগে বিভক্ত করে সিটি কর্পোরেশনের প্রতিনিধি, বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং এনজিও প্রতিনিধির সমন্বয়ে আরও ১০টি উপ-কমিটি গঠন করা সংক্রান্ত নির্দেশনা দিয়েছে স্থানীয় সরকার বিভাগ।

গতকাল করোনা মহামারীর সার্বিক পরিস্থিতি পর্যালোচনার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে অনলাইনে এক ভিডিও কনফারেন্সে যোগ দিয়ে স্থানীয় সরকারমন্ত্রী এ তথ্য জানান। মন্ত্রী বলেন, প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবেলায় সকল মন্ত্রণালয়, স্বায়ত্ত¡শাসিত এবং বেসরকারি প্রতিষ্ঠানের সমন্বিত প্রচেষ্টা ছাড়া কোন বিকল্প নেই।
মন্ত্রী বলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উদ্যোগে ঢাকার দুই সিটি কর্পোরেশনের অধীনস্থ সকল ওয়ার্ডের কাউন্সিলরদের নিয়ে ১০ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন এবং উক্ত কমিটি ওই ওয়ার্ডকে ১০ ভাগে বিভক্ত করে সিটি কর্পোরেশনের প্রতিনিধি, বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং এনজিও প্রতিনিধির সমন্বয়ে আরও ১০টি উপ-কমিটি গঠন করা সংক্রান্ত নির্দেশনা দেয়া হয়েছে। করোনা প্রাদুর্ভাব ঠেকাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া নির্দেশনা বাস্তবায়নের জন্য দেশের মানুষকে সাথে নিয়ে একযোগে কাজ করতে হবে।
তিনি বলেন, এসব কমিটি গঠিত হলে করোনা মোকাবেলা, নিম্নবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত বা অসহায় ব্যক্তিদের সরকারি- বেসরকারি সহযোগিতাসহ নানা সামাজিক কর্মকান্ড আরো নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা সম্ভব। দেশে প্রথম করোনা শনাক্ত হওয়ার পর থেকে প্রধানমন্ত্রীর নির্দেশে জেলা-উপজেলার স্থানীয় প্রতিনিধিদের তৃণমূল পর্যায়ে সতর্ক অবস্থানে থাকতে বলা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন