ঢাকা, বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭, ১৬ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

মোহাম্মদ নাসিমের অবস্থা সঙ্কটাপন্ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ১২:০০ এএম

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের অবস্থা সঙ্কটাপন্ন। অস্ত্রোপচার শেষে তাকে আইসিইউতে ভেন্টিলেশনে রাখা হয়েছে। আগামী তিন দিন তাকে এভাবেই রাখার সিদ্ধান্ত নিয়েছে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড।

গতকাল প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. এ বি আব্দুল্লাহ তাকে দেখতে গিয়ে বলেছেন, এই অবস্থায় যদি তিন দিন পার করা যায় তাহলে মোহাম্মদ নাসিমের সুস্থতার আশা করা যায়।

গতকাল বিকালে আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া গণমাধ্যমকে জানান, সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের অবস্থা সঙ্কটাপন্ন। তার চিকিৎসায় পাঁচ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। মেডিকেল বোর্ড ইতোমধ্যেই বৈঠক করে তাকে ৭২ ঘণ্টা নিবিড় পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নিয়েছে। মোহাম্মদ নাসিমের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি ডা. কনক কান্তি বড়–য়া ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ রয়েছেন।

অপারেশনের পর মোহাম্মদ নাসিমকে ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছিল জানিয়ে আওয়ামী লীগের দফতর সম্পাদক বলেন, এবার সেই সময় আরও বাড়ানো হয়েছে। তার শারীরিক অবস্থা এখনো স্থিতিশীল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার স্বাস্থ্যের খোঁজখবর নিচ্ছেন। তার জন্য আওয়ামী লীগের পক্ষ থেকে আমরা দেশবাসীর কাছে দোয়া চাচ্ছি।

চিকিৎসকদের বরাত দিয়ে মোহাম্মদ নাসিমের ছেলে তানভীর শাকিল জয় গতকাল সকালে বলেছিলেন, তার বাবার অবস্থার উন্নতি বা অবনতি কোনোটাই হয়নি। তবে, কোনোভাবেই তার অবস্থা ভালো বলা যাবে না। বাবার জন্য দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেছেন তিনি।

বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার ব্রেনস্ট্রোক করে। সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) অ্যাম্বুলেন্স তাকে নিয়ে আনতে গিয়েছিল। কিন্তু শারীরিক অবস্থা খারাপ থাকায় নেয়া যায়নি। তাকে ওই হাসপাতালেই গত শুক্রবার অপারেশন করা হয়। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. রাজিউল হকের নেতৃত্বে অপারেশন করা হয়েছে। এর আগে, ১ জুন শ্বাসকষ্ট নিয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তির পর করোনাভাইরাস পজিটিভ আসে মোহাম্মদ নাসিমের।

এদিকে দলের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের রোগ মুক্তি কামনায় গতকাল বিকালে ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে যুক্ত হোন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবর উল আলম হানিফ, ডক্টর হাছান মাহমুদ ও আ ফ ম বাহাউদ্দীন নাসিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও এসএম কামাল হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃনাল কান্তি দাস, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বডুয়া ও উপদপ্তর সম্পাদক সায়েম খান। ওবায়দুল কাদের দলীয় নেতাকর্মী ও দেশবাসীর প্রতি মোহাম্মদ নাসিমের রোগ মুক্তির জন্য বিশেষ দোয়া করার আহবান জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
A K M Masud ৭ জুন, ২০২০, ১:০৪ এএম says : 0
আল্লাহ রহমত করো নাসিম সাহেবকে আমিন
Total Reply(0)
Mohammad Sohel Rana Shemul ৭ জুন, ২০২০, ১:০৫ এএম says : 0
সবার জীবনেই অন্তিম সময় আসবে। এই সময়ে মানুষের জন্য দোয়া করতে হয়। "আল্লাহ" তায়ালা ক্ষমাশীল। আমার আপনার কি হবে, আমরাতো কেউ জানিনা। "আল্লাহ" আমাদের ক্ষমা করে দিন। মানুষ যতো খারাপ হোক, বিপদে উপহাস করতে নেই।
Total Reply(0)
S. M. Abdul Haque ৭ জুন, ২০২০, ১:০৭ এএম says : 0
আমার এই মন্তব্য তার আত্নীয় স্বজন দের আহত করবে হয়ত এ পর্যায়ের নেতারা দেশে চিকিৎসা নেন না আমাদের ওবায়দুল কাদের স্যারের কথা ভাবুন উনাকে সিঙ্গাপুরে চিকিৎসা নিতে হল আজ করোনা না হলে এতক্ষণে নাসিম স্যারও সিঙ্গাপুর উড়াল দিতেন। উনি যখন স্বাস্থ্য মন্ত্রী ছিলেন তখন উনার সুযোগ ছিল দেশের হাসপাতাল গুলোকে আধুনিক করার বাজেট খুব কম ছিলো তা বলা যাবে। কিন্তু উনাদের নিজেদের বেলায় মাথায় থাকে মাউন্ট এলিজাবেথ। আর সাধারনের জন্য থাকে দেশের এই ভাঙাচোরা স্বাস্থ্য ব্যবস্থা। উনি একটা বিশেষ পরিবার থেকে আসাতে উনার প্রতি আমার অন্যরকম শ্রদ্ধা আছে।
Total Reply(0)
Soyeb Islam ৭ জুন, ২০২০, ১:০৭ এএম says : 3
আল্লাহ উনাকে সুস্থতা দান করুন। সকলের শুভ বুদ্ধির উদয় হোক।
Total Reply(0)
নাম প্রকাশে অনিচ্ছুক ৭ জুন, ২০২০, ১:০৮ এএম says : 0
দোয়া করি যেন সুস্থ হয়ে যান। আরেকটা কথা, বিনা চিকিৎসার ফলে প্রতিদিন রোগী মারা যাচ্ছে। হাসপাতালে ছুটতে ছুটতে পথেই মারা গেছে এমন সংখ্যা নেহাৎ কম নয়। ভিআইপি বলে সাথে সাথে হাসপাতালের বেড থেকে শুরু করে প্লাজমা, আইসিইউ পেয়েছেন। দেশের চিকিৎসা ব্যবস্থা শুধু এদের জন্যই।
Total Reply(1)
Nazrul ৭ জুন, ২০২০, ৪:১৬ এএম says : 0
right
Engr. Md. Golam Mahabub ৭ জুন, ২০২০, ১:০৯ এএম says : 0
আল্লাহ্‌ যেন জনদরদী বর্ষিয়ান নেতা মোঃ নাসিমকে সহসা সুস্থ করে দেন, এই দোয়া করছি।
Total Reply(0)
Ahammadalisarkar ৭ জুন, ২০২০, ৯:৫৯ এএম says : 0
I pray to Almighty Allah for his quick recovery. Amen .
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন