ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরাইলের বসতি নির্মাণ যুদ্ধাপরাধের শামিল: আরব লীগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ১২:৫৮ পিএম

এবার ইসরাইলের বিরুদ্ধে কড়া হুশিয়ারি আরব লীগের। অধিকৃত জর্ডান নদীর পশ্চিম তীরের কিছু অংশ সংযুক্তি করার ইহুদিবাদী ইসরাইলের বিতর্কিত পরিকল্পনার বিরুদ্ধে নিজের অবস্থান পুনর্ব্যক্ত করেছে আরব লীগ। একইসঙ্গে সংস্থাটি বলেছে, ইসরাইলের এই ধরনের অবৈধ এবং নিন্দনীয় পদক্ষেপ ফিলিস্তিনিদের বিরুদ্ধে যুদ্ধাপরাধের শামিল।

২২ সদস্যের আঞ্চলিক জোট আরব লীগ গতকাল ৫ জুন ৫৩তম নাকসা বা বিপর্যয় দিবস উপলক্ষে এক বিবৃতিতে বলেছে, জেরুজালেম আল কুদস বা বায়তুল মোকাদ্দাসকে রাজধানী করে একটি স্বাধীন এবং সার্বভৌম ফিলিস্তিন প্রতিষ্ঠা করাই এ সংস্থার প্রাথমিক লক্ষ্য। এছাড়া তেল আবিব সরকারের প্রতি নজিরবিহীন সমর্থন দেয়ায় এবং অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডে অবৈধ বসতি অব্যাহত রাখার জন্য ইসরাইলকে আসকারা দেয়ায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের কড়া সমালোচনা করেছে আরব লীগ।

আরব লীগ হুঁশিয়ারি দিয়ে বলেছে, অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরাইলের বসতি স্থাপনের পরিকল্পনা আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তার জন্য মারাত্মক হুমকি। ইসরাইল যাতে আন্তর্জাতিক আইন মেনে চলতে বাধ্য হয় সেজন্য তেল আবিব সরকারের বিরুদ্ধে ইতিবাচক পদক্ষেপ গ্রহণ জরুরী বলেও উল্লেখ করেছে এ সংস্থা।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Salah Uddin ৭ জুন, ২০২০, ৪:৩২ পিএম says : 0
ইসলামী রাষ্ট্রগুলোকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে প্রয়োজনে সামরিক হুমকি প্রদান করতে হবে এমনকি যুদ্ধ পর্যন্ত করা প্রয়োজন পবিত্র ভূমি বায়তুল মুকাদ্দাস কে উদ্ধার করার জন্য ওহে মুসলিম সেনাপতি
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন