বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শিরোপার আরও কাছে বায়ার্ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুন, ২০২০, ১২:০১ এএম

একটি করে জয় আর শিরোপার সুবাস পাওয়া- এই করেই এগিয়ে চলেছে বায়ার্ন মিউনিখ। সেই ধারা অব্যহত থাকলে পরশুও। তবে পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়াল বায়ার্ন মিউনিখ। টানা চার গোল করে ৪-২ ব্যবধানে দারুণ এক জয় তুলে নিয়ে বুন্দেসলিগার মুকুট ধরে রাখার পথে আরও একধাপ এগিয়েছে হান্স ফ্লিকের দল।

নিজেদের মাঠে মাত্র নয় মিনিটেই কিংসলে কোমানের গোলে লেভারক্যুজেনের এগিয়ে যাওয়া এতটাই তাতিয়ে দিয়েছিল বাভারিয়ানদের তাতে শুরুতে আর শেষে জোড়া গোল করলেন বায়ার্ন প্রাণভোমারা রবের্তো লেভানদোভস্কি। চলতি লিগে পোলিশ ফরোয়ার্ডের এটি ৩০তম এবং সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৪তম গোল। এ গোলেই ২০১৬-১৭ মৌসুমে করা ব্যক্তিগত সর্বোচ্চ গোলের রেকর্ডকে (৪৩টি) ছাপিয়ে যান তিনি। একটি করে গোল করলেন লুকাস আলারিও আর সের্গেই জিনাব্রি।

শেষদিকে ব্যবধান কিছুটা কমল ফ্লোরাইন রিটজের রেকর্ডগড়া গোলে। ১৭ বছর ৩৪ দিনে গোলটি করে বুন্দেসলিগায় সবচেয়ে কম বয়সে গোলের রেকর্ড গড়েছেন জার্মানির এই অ্যাটাকিং মিডফিল্ডার। জার্মানীর শীর্ষ ফুটবল লিগে আগের রেকর্ডটি ছিল ভার্ডার ব্রেমেনের নুরি শাহিনের দখলে। ২০০৫ সালের ২৬ নভেম্বর বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে নুরেমবার্গের বিপক্ষে এই কীর্তি গড়েছিলেন তুরস্কের এই মিডফিল্ডার। তার চেয়ে ৪৮ দিন কম বয়সে রেকর্ডটা নিজের দখলে নিলেন রিটজ।

৩০ ম্যাচে ২২ জয় ও ৪ ড্রয়ে ৭০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে শিরোপাধারীরা। বাকি চার ম্যাচের দুটিতে জিতলে অন্য কোনো হিসেব ছাড়াই টানা অষ্টমবারের মতো শিরোপা ঘরে তুলবে বায়ার্ন। ৩০ ম্যাচে লেভারকুজেনের পয়েন্ট ৫৬।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন