বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জ্ঞান ফিরেছে আল্লামা শফীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুন, ২০২০, ৯:৪৬ পিএম

হেফাজতে ইসলামের আমির শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন প্রবীণ এই আলেমের সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জ্ঞান ফিরে আসে। এর আগে রোববার সন্ধ্যা থেকে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন।

চমেক হাসপাতালের আইসিইউ’র সহযোগী অধ্যাপক হারুনুর রশিদ জানান, সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আল্লামা শফির জ্ঞান ফিরে আসে। জ্ঞান ফেরার তিনি প্রথমে চিকিৎসক, নার্সদের জন্য দোয়া করেন। তাদেরকেও তিনি তার জন্য দোয়া করতে বলেন।

এর আগে আহমদ শফির চিকিৎসার বিষয়ে মেডিক্যাল বোর্ড গঠন করে চমেক হাসপাতাল কর্তৃপক্ষ। সোমবার দুপুর ১২টায় চমেক হাসপাতালের আইসিইউ বিভাগের প্রধান রঞ্জন কুমার নাথ ও মেডিসিন বিভাগের প্রধান সুজত পালের নেতৃত্বে এই মেডিক্যাল বোর্ড বৈঠকে বসে।

রোববার রাত পৌন ৯টার দিকে আহমদ শফির হঠাৎ শ্বাসকষ্ট বেড়ে গেলে তাঁকে হাটহাজারী থেকে এনে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। এসময় তাঁর জ্ঞান ছিল না। রক্তে অক্সিজেনের মাত্রা ৮৬ এর নিচে নেমে আসে।

এতে তাঁর শ্বাসকষ্ট বেড়ে যায়। তবে সোমবার সকাল থেকে তাঁর শ্বাসকষ্ট কমে আসে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Najim Uddin ৮ জুন, ২০২০, ১০:১৮ পিএম says : 0
আলহামদুলিল্লাহ
Total Reply(0)
উনার বাড়ি রাঙ্গুনিয়া উপজেলা চট্টগ্রাম। উনি একটু সুস্থ হলে হাটহাজারী আসবে কেন? মরলে উনার বাড়িতে দাফন করা হবে নাকি হাটহাজারী। উনি উখানে চাকরি করেছেন বেতন নিচেন। আশা করছি অন্যায়ভাবে মাদরাসায় কবর দিবেন না। উনার বাড়ি রাঙ্গুনিয়া সেখানে নিয়ে যাবেন।
Total Reply(0)
Md jahidul Islam ৯ জুন, ২০২০, ৮:১৫ এএম says : 0
Alhamdulillah
Total Reply(0)
Md jahidul Islam ৯ জুন, ২০২০, ৮:১৫ এএম says : 0
Alhamdulillah
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন