শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ওষুধে ৩ গুণ লাভ অক্সিজেন সিলিন্ডারে ১৫ হাজার টাকা

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ জুন, ২০২০, ১২:০০ এএম

দুইশ’ টাকার ওষুধ বিক্রি হচ্ছিল ছয়শ’ টাকায়। ২২০ টাকার স্যাভলন ৫০০ টাকা। আর অক্সিজেনের এক সিলিন্ডারে লাভ ১৫ হাজার টাকা। করোনাকালে ওষুধ আর চিকিৎসা সামগ্রী নিয়ে এমন নৈরাজ্যের মধ্যে গতকাল সোমবার ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এমন ঘটনা ধরা পড়ে। এসব ব্যবসায়ীদের জরিমানা করা হয়েছে।

চাহিদা বেড়ে যাওয়ায় অক্সিজেন সিলিন্ডারের সঙ্কট চলছে। জেলা প্রশাসনের অভিযানে এক ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা করা হয়। তবে অভিযানের খবরে অনেকে দোকান বন্ধ করে পালিয়ে যান। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, সদরঘাটের ব্রাদার্স প্রকৌশলী ওয়ার্কসকে এক লাখ টাকা অর্থদন্ড দেয়া হয়েছে। ব্যবসায়ী দিলীপ কুমার কোনো ধরনের ইনভয়েস ও ব্যবসা সংক্রান্ত কাগজপত্র দেখাতে পারেনি। নিজেদের মতো বিক্রি করছেন সিলিন্ডার ও মিটারসহ অন্যান্য যন্ত্রপাতি। সিলিন্ডার প্রতি লাভ করছেন ১০ থেকে ১৫ হাজার টাকা।

অভিযানে আন্দরকিল্লার তাজ সার্জিকেল ও নিপা সার্জিকেলে অক্সিজেন সিলিন্ডার পাওয়া যায়নি। আন্দরকিল্লার এবি সার্জিক্যাল ও প্রবর্তক মোড়ের কে কোবরা সার্জিক্যাল দোকান বন্ধ পাওয়া যায়। এদিকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বিভাগীয় ও জেলা কার্যালয়ের অভিযানে বেশি দামে ওষুধ বিক্রির দায়ে নগরীর মোহাম্মদপুর, ও বায়েজিদ এলাকায় কয়েকটি ফার্মেসিকে জরিমানা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন